ঈশ্বরগঞ্জে সেতু ভেঙে যান চলাচল বন্ধ

ঈশ্বরগঞ্জে সেতু ভেঙে যান চলাচল বন্ধ

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ঈশ্বরগঞ্জ পৌর এলাকায় একটি ট্রাক নিয়ে সেতু ভেঙে যান চলাচল বন্ধ রয়েছে। ঈশ্বরগঞ্জ থানা সংলগ্ন সেতুটির পাটাতন ভেঙে যাওয়ায় পুলিশের স্বাভাবিক কাজ পরিচালনাতেও বেগ পেতে হচ্ছে। বুধবার মধ্য রাতে সেতুটি ভেঙে একটি ট্রাক আটকে গেলেও বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সড়কে যানচলাচল স্বাভাভিক করা যায়নি।

ঈশ্বরগঞ্জ থানার সীমানা প্রচীর থেকে মাত্র কয়েক গজের মধ্যেই ওই সেতুটি। কাঁচামাটিয়া নদীর সংযোগ খালের ওপর সেতুটি নির্মাণ করেছিল স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)। ওই সেতুটি দিয়ে ঈশ্বরগঞ্জ থানার সবচেয়ে গুরুত্বপূর্ণ যোগাযোগ। সড়কটি ছাড়া ভিন্ন কোনো সড়ক ব্যবহার করে থানায় প্রবেশ ও বাহির হবার ব্যবস্থা নেই।

এছাড়া সড়কটি দিয়ে গৌরীপুরের রামগোপালপুর ইউনিয়নের কিছু অংশ, ঈশ্বরগঞ্জের বড়হিত, উচাখিলা ও তারুন্দিয়া ইউনিয়নের বাসিন্দারা চলাচল করেন। গত ডিসেম্বরের শুরুর দিকে সেতুটির মাঝ খানে পাটাতনের কিছু অংশের কনক্রিট ধসে যায়। ওই অবস্থায় ভাঙা অংশে স্লাব দিয়ে সাময়ীক ভাবে চলাচলের উপযোগী করে তোলা হয়েছিল সেতুটি।

ঈশ্বরগঞ্জে সেতু ভেঙে যান চলাচল বন্ধ

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত বুধবার রাত ১১ টার দিকে থানার পাশের একটি আবাসিক ভবনের চলমান কাজের জন্য বালু নিয়ে যাচ্ছিল ট্রাক। কিন্তু সেতুটি মাঝ খানে গিয়ে ট্রাকের পেছনের চাকা দেবে যায় সেতুর পাটাতন ভেঙে। এতে বন্ধ যায় ঈশ্বরগঞ্জ-তারুন্দিয়া সড়কটিতে সকল ধরণের যান চলাচল। করোনা ইস্যুতে মাঠ পর্যায়ে পুলিশের গুরুত্বপূর্ণ যোগাযোগেও বেগ পেতে হচ্ছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সেতু ভেঙে আটকে পড়া ট্রাকটি সরানোর কাজ শেষ হয়নি।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মো. মোখলেছুর রহমান বলেন, সেতুটি ভেঙে পড়ায় থানার সাথে যোগাযোগে বাধাগ্রস্থ হচ্ছে। দ্রুত সেতুটি চলাচলের উপযোগী করে তোলা প্রয়োজন।

এলজিইডির উপজেলা প্রকৌশলী তৌহিদ আহমেদ বলেন, পৌরসভার অভ্যন্তরে সড়ক ও সেতু নির্মাণ, সংস্কার পৌরসভার থেকে করা হবে। কিন্তু পৌর সভা তাদের উপর চাপাচ্ছে। তবুও ট্রাকটি সরানোর পর সেতুটি চলাচলের উপযোগী করার ব্যবস্থা নেওয়া হবে।

ঈশ্বরগঞ্জ পৌর সভার মেয়র মুক্তিযোদ্ধা মো. আবদুস ছাত্তার বলেন, সড়ক ও সেতুটি এলজিইডি নির্মাণ করলেও এখন পৌর সভাকে সংস্কারের জন্য বলছে। কিন্তু পৌর সভার কাছে এ ধরণের কোনো নির্দেশনা নেই। এলজিইডিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি বলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *