ঈশ্বরগঞ্জে অসহায়দের জন্য মুক্তির বন্ধনের ‘ফ্রি বাজার’

ঈশ্বরগঞ্জে মুক্তির বন্ধন ফাউন্ডেশনের ‘ফ্রি বাজার’

ঈশ্বরগঞ্জের রমজান মাস উপলক্ষে ‘ফ্রি বাজার’ কার্যক্রম শুরু করেছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন নামের একটি সংগঠন। করোনা ইস্যুতে কর্মহীন অসহায় পরিবারের জন্য ফ্রি বাজার থেকে প্রয়োজনীয় পণ্যসামগ্রী নেওয়ার সুযোগ দওেয়া হয়েছে। শনিবার ফ্রি বাজারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে সর্বস্তরে বিরাজ করছে স্থবিরতা। এই স্থবিরতায় কর্মহীন হয়ে পড়েছে নিম্ম আয়ের মানুষ। অসহায় মানুষ যেনো নির্বিঘেœ সেহরী ও ইফতারি করতে পারে সে জন্য ‘ফ্রি বাজার’ কার্যক্রম শুরু করা হয়েছে আঠারবাড়ি ইউনিয়নের উত্তরবনগাঁও গ্রামে। আঠারবাড়ি ইউনিয়নের উত্তরবনগাঁও রেলক্রসিং এর কাছে উঁচু স্থানে বসানো হয়েছে সংগঠনটির ‘ফ্রি বাজার’। প্রবেশপথে রাখা হয়েছে হাত ধোঁয়ার ব্যবস্থা।

ঈশ্বরগঞ্জে অসহায়দের জন্য মুক্তির বন্ধনের ‘ফ্রি বাজার’
ঈশ্বরগঞ্জে অসহায়দের জন্য মুক্তির বন্ধনের ‘ফ্রি বাজার’

লাইনে দাঁড়িয়ে নির্বাচিত অসহায় মানুষ একে একে নিজেদের প্রয়োজনীয় সবজি ও ইফতার সামগ্রী নিচ্ছে ফ্রি বাজার থেকে। শনিবার সকালে ফ্রি বাজারটিতে গেলে ওই দৃশ্য দেখা যায়। বাজারটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন।

ফ্রি বাজার থেকে নিজেদের প্রয়োজন মতো অসহায় মানুষ গুলো আলু, বেগুন, টমেটো, মিষ্টি কুমড়া, লাউ, ঢেঁরস, শশা মুড়ি, খেজুর নিয়ে যান। রমজান মাসের পুরুটা সময় সপ্তাহে তিন দিন চলবে এই ফ্রি বাজার। এর আগেও সংগঠনটি বিভিন্ন সময় মানুষের পাশে দাঁড়িয়ে ইতোমধ্যে বেশ সুনাম কুঁড়িয়েছে।

ফ্রি বাজার কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতা রয়েছে সংগঠনটির সদস্য মাসুম ভুঁইয়া, রাকিবুল ইসলাম শুভ, শাহরিয়ার খান ইমন, ইয়াহিয়া দিপন, মতিউর রহমান, মাহফুজুর রহমান টুটুল, আবদুস সামাদ ঝুমন, মোস্তাকিম আহমেদ, জাকির হোসেন প্রমুখ।

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আজহারুল ইসলাম পলাশ বলেন, বৃত্তবানদের অনুদান ও নিজস্ব অর্থায়নে ‘ফ্রি বাজার’ কার্যক্রমটি চালু করা হয়েছে। নিম্ম আয়ের মানুষ এখানে বিনামূল্যে তাদের প্রয়োজনীয় জিনিস নিতে পারছে।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, সংগঠনটির উদ্যোগ প্রশংসনীয়। সুশৃংখল ভাবে মানুষ ইচ্ছে মতো নিজের প্রয়োজনীয় জিনিসপত্র নিতে পারছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *