ঈশ্বরগঞ্জে মিল মালিককে এক লাখ টাকা অর্থদন্ড

ঈশ্বরগঞ্জে মিল মালিককে এক লাখ টাকা অর্থদন্ড

ঈশ্বরগঞ্জে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তেল উৎপাদন, বিপনন ও প্রক্রিয়াজাত করণ করায় দুই তেল মিল মালিককে অর্থদন্ড দেওয়া হয়েছে। শনিবার ভ্রাম্যমান আদালত চালিয়ে দুটি প্রতিষ্ঠানে এক লাখ টাকা অর্থদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জাকির হোসেন।

রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূলের দাম সহনীয় পর্যায়ে রাখতে শনিবার উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জাকির হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। আঠারবাড়ি রায়ের বাজারের বিভিন্ন আড়ৎ পরিদর্শন করে সতর্ক করা হয় ব্যবসায়ীদের।

রায়ের বাজারের তেল উৎপাদন কারী মেসার্স সেলিম অয়েল মিলস্ ও মেসার্স আঠারবাড়ি অয়েল মিলসে অভিযান চালানো হয়।

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তেল উৎপাদন, বিপনন ও প্রক্রিয়াজাত করা হচ্ছিল মিল গুলোতে। শ্রমিকদের ছিলোনা কোনো ধরণের সুরক্ষা। ওই অবস্থায় দুটি মিলের মালিককে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে ২ মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জাকির হোসেন। পরে অর্থদন্ড দিয়ে মুক্তিপায় ব্যবসায়ীরা।

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জাকির হোসেন বলেন, দ্রব্যমূল্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে নিয়মিত বাজার মনিটরিং ও অসাধুদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *