ঈশ্বরগঞ্জের জাটিয়া ইউপি চেয়ারম্যান পদে থাকতে বাধা নেই ঝন্টুর

ঈশ্বরগঞ্জের জাটিয়া ইউপি চেয়ারম্যান পদে থাকতে বাধা নেই ঝন্টুর

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ৫ নম্বর জাটিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শামসুল হক ঝন্টুকে অনাস্থার মাধ্যমে বহিষ্কারের আদেশ অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। এর ফলে চেয়ারম্যান পদে তার বহাল থাকতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

ঝন্টুর বহিষ্কারাদেশের বিরুদ্ধে দায়ের করা রিটের শুনানি নিয়ে বুধবার (২৪ জুলাই) বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার ফজলে নুর তাপস ও আইনজীবী পলাশ চন্দ্র রায়। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

পরে আইনজীবী পলাশ চন্দ্র রায় বলেছেন, হাইকোর্ট রুল ঘোষণা করে ইউপি চেয়ারম্যান শামসুল হক ঝন্টুকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বহিষ্কারাদেশকে অবৈধ ও বাতিল ঘোষণা করেছেন। এতে তিনি চেয়ারম্যান পদে বহাল থাকছেন। তাকে বহিষ্কারের পরিপ্রেক্ষিতে জাটিয়া ইউনিয়নে উপনির্বাচন ঘোষণা করা হয়েছিল। তাও বাতিল করেছেন আদালত। ফলে আগামীকাল বৃহস্পতিবার (২৫ জুলাই) ওই ইউনিয়নে উপ-নির্বাচন আর হচ্ছে না।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৪ এপ্রিল ঈশ্বরগঞ্জের জাটিয়া ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন শামসুল হক ঝন্টু। পরে ইউপির সদস্যরা একত্রিত হয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থার সিদ্ধান্ত নেন। পরে চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি ওই অনাস্থা আবেদন গ্রহণ করে শামসুল হক ঝন্টুকে চেয়ারম্যান পদ থেকে বহিষ্কারা করে আদেশ জারি করেছিল স্থানীয় সরকার মন্ত্রণালয়।

পরে ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে ঝন্টু হাইকোর্টে রিট দায়ের করেন। সে রিটের প্রাথমিক শুনানি নিয়ে ঝন্টুর বহিষ্কার আদেশ কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। আজ ওই রুলের চূড়ান্ত শুনানি শেষে রায় দিয়েছেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *