ঈশ্বরগঞ্জে নিষেধাজ্ঞা উপেক্ষা করে বসছে হাট, নেই সামাজিক দূরত্ব

ঈশ্বরগঞ্জে নিষেধাজ্ঞা উপেক্ষা করে বসছে হাট, নেই সামাজিক দূরত্ব

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব বজায়ে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ সদরে বসছে সাপ্তাহিক হাট। শুক্রবার সকাল থেকে উপচে পড়া ভিড়। সামাজিক দূরত্ব মানছেন না ক্রেতা-বিক্রেতারা। নির্দেশনা উপেক্ষা করে হাট বসানো এবং জনসমাগম সৃষ্টি হওয়ায় উদ্বেগ প্রকাশ করছে সচেতন মানুষ।

আজ শুক্রবার সকাল ১১টার পর সরেজমিনে গিয়ে দেখা যায়, ঈশ্বরগঞ্জ সদরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক দখল করে বসছে সাপ্তাহিক হাট। শাক-সবজি, হলুদ-মরিচ, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে কোনো নিয়ম না মেনে এক সাথে বসছে দোকানিরা।

আর এ সব কিছু এক জায়গায় পেয়ে জনস্রোত যেন দ্বিগুন হয়ে গেছে। মানুষের ভিড় দেখে বুঝার উপায় নেই এখানে কোনো সামাজিক দূরত্ব মানা হচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রচার-প্রচারণা চালানোর পরও এসব হাট বসছে বলে জানিয়েছেন সচেতন মহল।

করোনাভাইরাসের প্রার্দুভাব ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রতিনিটি কাঁচা বাজার ও পাইকাারি বাজার খোলা জায়গায় বসানোর নির্দেশন দিয়েছেন সরকার। তবে এখনও ঈশ্বরগঞ্জের বিভিন্ন স্থানে এ নির্দেশনা মানা হচ্ছে না।

হাটে সবজি বিক্রেতা আব্দুল কদ্দুস, সুমন মিয়া ও হারুন মিয়া বলেন, আমাদের বসার জন্য যদি আলাদা জায়গার ব্যবস্থা করা হতো তাহলে এভাবে গাদাগাদি করে বসতে হতো না।

হাটে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে আসা রতন ভৌমিক বলেন, সকালে কেনাকাটা করতে বাজারে যেতে হয়। আজ যেহেতু হাটের দিন তাই হাটে এসেছি কাঁচা মাল কিনতে। যে হেতু সব দোকান এক সাথে তাই সামাজিক দূরত্ব মানা হচ্ছে না এটা স্বাভাবিক। আমি তো আর একা সামাজিক দূরত্ব বজায় রাখতে পারবো না।

স্থানীয় বাসিন্দা ও ঈশ্বরগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, ব্যবসায়ীরা সামাজিক দূরত্বের নির্দেশ অমান্য করে হাট বসিয়েছে। এতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি বেড়ে যাবে। প্রশাসনের উচিত এখনি ব্যবস্থা গ্রহণ করা।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, বারবার বলার পরও লোকজন সামাজিক দূরুত্ব মানছেন না। দ্রুত নতুন পদক্ষেপ গ্রহণ করা হবে। সূত্র কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *