ঈশ্বরগঞ্জে স্পীকারের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠান স্থগিত

ঈশ্বরগঞ্জে স্পীকারের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠান স্থগিত

ঈশ্বরগঞ্জ (অপরাধ বার্তা) প্রতিনিধিঃ ঈশ্বরগঞ্জে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমীন চৌধুরীকে দেওয়া মঙ্গলবারের (১০ মার্চ) নাগরিক সংবর্ধনা অনুষ্ঠান ও অবহিতকরণ সভা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। সকল প্রস্তুতি সম্পন্ন করার পর অনিবার্য কারণ উল্লেখ করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার ।

তবে ধারণা করা হচ্ছে, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্তের ঘটনায় জাতীয় পর্যায়ে জনসমাগম বন্ধের কারণে স্পীকারের অনুষ্ঠানে স্থগিত করা হতে পারে ।

জানা গেছে, গত ৪ মার্চ স্পীকারের একান্ত সচিব (যুগ্মসচিব) এম এ কামাল বিল্লাহ স্বাক্ষরিত পত্রে ঈশ্বরগঞ্জে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমীন চৌধুরী জাতীয় সংসদ সচিবালয়ের এসপিসিপিডি প্রকল্পের ‘বাল্যবিবাহ প্রতিরোধপূর্বক মাতৃমৃত্যু হ্রাসকরণ’ শীর্ষক স্থানীয় পর্যায়ের অবহিতকরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে যোগদানের বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করেন ।

এ উপলক্ষে সকালে স্থানীয় অডিটোরিয়ামে অবহিতকরণ সভা ও বিকাল ৩টায় সোহাগী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলকে আমন্ত্রণ করা হয়। নাগরিক সংবর্ধনা পরবর্তী কনসার্টে হালের জনপ্রিয় শিল্পী ঐশী ও মুহিনের সঙ্গীত পরিবেশনের কথা ছিল। উপজেলা প্রশাসনের উদ্যোগে ময়মনসিংহ থেকে সংগ্রহ করা হয়েছিল অভিজাত রুচির ডেকোরেটর, ৬০ জোড়া সোফা সেট ও ৪০টি সিংহাসন চেয়ার ।

(৯মার্চ) যুগ্মসচিব এম এ কামাল বিল্লাহ স্বাক্ষরিত পত্রে অনিবার্য কারণ উল্লেখ করে স্পীকারের সফরসূচি স্থগিত করে উপজেলা প্রশাসনকে অবহিত করেন ।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, অনিবার্য কারণ উল্লেখ করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। ঈশ্বরগঞ্জে স্পীকারের আগমন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। ধারণা করা হচ্ছে, সম্প্রতি দেশে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় জাতীয় পর্যায়ে কর্মসূচির ধরণ পাল্টানোর ঘটনায় ঈশ্বরগঞ্জে স্পীকারের সফর স্থগিত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *