ঈশ্বরগঞ্জে মানববন্ধন

কোটা প্রথা বাতিলের দাবিতে ঈশ্বরগঞ্জে মানববন্ধন

ঈশ্বরগঞ্জ ডেস্কঃ ঈশ্বরগঞ্জে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাকরিতে বৈষম্যমূলক কোটা প্রথা বাতিলের দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুর ১২টার দিকে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, বাংলার বীর সন্তানদের প্রতি আমাদের সর্বোচ্চ সম্মান রয়েছে এবং আমরা চাই দেশের বীর মুক্তিযোদ্ধারা বরাবর সর্বোচ্চ সুযোগ-সুবিধা এবং সম্মান পাক। কিন্তু তাদের নাম করে তাদের নাতি-নাতনিরা শিক্ষা কিংবা চাকরিক্ষেত্রে কোটার নামে যে সকল সুবিধা পেয়ে আসছে আমরা সেটার বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি। আমরা কোটা বৈষম্যের শিকার হতে চাই না। সকল শিক্ষার্থীকে মেধার ভিত্তিতে মূল্যায়নের মাধ্যমে চাকরিতে প্রবেশের সুযোগ দেওয়া হোক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, শিক্ষার্থী খলিল শেখ, হাসানুর রহমান সজিব, সাকিবুজ্জামান সাকিব, শেখ মাহমুদ নানক, মোজাম্মেল হক, রিদওয়ান হাসান ফাহাদ, আরশাদুল হক, এস এম ইমরান, তাইজুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য সরকারি চাকরিতে ২০১৮ সালের পরিপত্র বাতিল করে কোটা পদ্ধতি পুনর্বহাল সংক্রান্ত রায়ের প্রতিবাদ জানান শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *