এসআই হোসাইন মোহাম্মদ আরাফাত

থানায় গ্রাম পুলিশকে পেটালেন এসআই

ডেস্ক রিপোর্টঃ ঈশ্বরগঞ্জে গ্রামপুলিশের এক সদস্যকে মারধরের অভিযোগে থানার এক উপপরিদর্শক (এসআই) প্রত্যাহার করা হয়েছে। সোমবার রাতে বিষয়টি পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। এর আগে সোমবার দুপুরে থানায় সাপ্তাহিক হাজিরা দিতে গেলে গ্রামপুলিশের সদস্যকে মারধর করেন এসআই হোসাইন মোহাম্মদ আরাফাত।

পুলিশ ও উপজেলা নির্বাহী কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার জাটিয়া ইউনিয়নে গ্রামপুলিশের সদস্য হিসেবে কর্মরত রয়েছেন মো. আবু তাহের। তিনি ইউনিয়নটির পানান এলাকার দায়িত্বে রয়েছেন। প্রতি সোমবার থানায় গিয়ে গ্রামপুলিশের সদস্যদের সাপ্তাহিক হাজিরা দিতে হয়। সোমবার দুপুরে থানা চত্বরে গিয়ে সাপ্তাহিক হাজিরা দিতে যান আবু তাহের।

থানায় গ্রামপুলিশের সদস্যদের হাজিরা গ্রহণ করছিলেন এসআই হোসাইন মোহাম্মদ আরাফাত। জাটিয়া ইউনিয়ন থেকে কে হাজির হয়েছেন ডাক দেওয়ার পর এগিয়ে যান গ্রামপুলিশের সদস্য তাহের। ওই সময় এসআই আরাফাত পূর্বের একটি ঘটনার জেরে ক্ষুব্দ হয়ে উঠেন তাহেরের ওপর।

একটি মামলার তদন্তের জন্য তাহেরের কাছে সহযোগিতা চেয়ে না পাওয়ায় কলার ধরে থানার ভেতরে নিয়ে লাঠি দিয়ে মারধর করেন। একই সঙ্গে তাহেরের মুঠোফোনটিও নিয়ে নেয় এসআই আরাফাত। চাকরি খেয়ে ফেলারও হুমকি দেন এসআই। ওই অবস্থায় বিষয়টি নিয়ে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করে ভুক্তভোগী গ্রামপুলিশের সদস্য তাহের।

তাহেরের মুঠোফোনটি এসআই রেখে দেওয়ায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। এসআই হোসাইন মোহাম্মদ আরাফাতের মুঠোফোনে চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

জাটিয়া ইউনিয়নের দায়িত্বে থাকা দফাদার মোহাম্মদ আবদুল্লাহ বলেন, হাজিরা দিতে গিলে জাটিয়া ইউনিয়ন থেকে কে এসেছে ডাক দেওয়ার পর তাহের এগিয়ে যেতেই কলার ধরে থানার ভেতরে নিয়ে লাঠিপেটা করা হয়। একটি মেয়ে অপহরণের অভিযোগ দেওয়ার পর সে ঘটনায় সুটিয়া বাজারে এসআই আরাফাতের সঙ্গে দেখা করার কথা ছিলো তাহেরের। কিন্তু দেখা না করায় এমনটি করা হয়েছে। তারা এ ঘটনার সুষ্ঠু বিচার চান।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হাফিজা জেসমিন জানান, অভিযোগ পাওয়ার পর ওসিকে তদন্ত করে জানাতে বলা হয়েছে। এসআইয়ের কাছেও বিষয়টি জানতে চাওয়া হলেও তিনি স্বীকার করেনি। জানানো হয়েছে বেশ কিছু কারণে এলাকায় গেলে ওই গ্রাম পুলিশকে পাওয়া যেত না।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের মিয়া বলেন, এ ঘটনায় থানা থেকে এসআই হোসাইন মোহাম্মদ আরাফাতকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *