ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি: আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ঈশ্বরগঞ্জ উপজেলায় মনোনয়নপত্র দাখিলকারী সম্ভাব্য প্রার্থীদের নিয়ে নির্বাচনী আচরণ বিধি ও নির্বাচন কমিশনের নির্দেশনাসমূহ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলা পরিষদ হল রুমে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, উপজেলা ভোটে অংশ নিতে এবার প্রার্থীদের জন্য অনলাইনে মনোনয়নপত্র দাখিল বাধ্যতামূলক করা হয়েছে। ফলে প্রথম ও দ্বিতীয় ধাপের মত তৃতীয় ধাপেও সকল প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন। তফসিল অনুযায়ী আগামী ২৯ মে এ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৫ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই ও ৬ মে থেকে ৮মের মধ্যে রির্টানিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে। প্রার্থীতা প্রত্যাহরে শেষ দিন নির্ধারণ করা হয়েছে ১২ মে। ১৩ মে বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বিতরণ ও ২৯ মে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসারের কার্যালয়ের আয়োজনে অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম প্রিন্স।

উক্ত অবহিতকরণ অন্যানের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইকবাল হোসাইন, সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার (অতিঃ দাঃ) মোহাম্মদ ফারুক মিয়া, সহকারী নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম, ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান প্রমুখ। এছাড়াও চেয়ারম্যান প্রার্থী, ভাইস চেয়ারম্যান প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীগণ সহ সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *