ঈশ্বরগঞ্জে গ্রাম পুলিশের পাহারায় হোম কোয়ারেন্টাইন!

ঈশ্বরগঞ্জে গ্রাম পুলিশের পাহারায় হোম কোয়ারেন্টাইন!

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ গৌরীপুর ও নান্দাইল উপজেলায় বিদেশ থেকে আসা ১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের অনেকেই তা না মেনে অবাধে ঘোরাফেরা করছেন বলে অভিযোগ উঠেছে। আর তাতে আতঙ্কে আছে এলাকার লোকজন।

নির্দেশ মানতে বাধ্য করায় একজনের বাড়ির সামনে পাহারা দিচ্ছে গ্রাম পুলিশ।তবে ইমিগ্রেশন থেকে উপজেলা প্রশাসনকে বিদেশফেরতদের সম্পর্কে কোনো তথ্য পাঠানো হয়নি।

জানা যায়, নান্দাইল উপজেলা সদরে অবস্থান করা ইতালিফেরত একজনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিলেও তা মানছেন না। এই জন্য মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা,পৌর মেয়রসহ একদল পুলিশ ওই বাড়ির সামনে গিয়ে হ্যান্ড মাইক দিয়ে সর্তকতা জারি করে গ্রাম পুলিশ রেখে গেছেন। তাঁরা পালাক্রমে পাহারা দিবেন হোম কোয়ারেন্টাইনে রাখা ওই ব্যক্তিকে।

মঙ্গলবার নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আবদুর রহিম সুজন বলেন, ইমিগ্রেশন বা জেলা থেকে বিদেশ ফেরতদের সম্পর্কে কোনো তথ্য আসেনি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ,সদস্য ও গ্রাম পুলিশের মাধ্যমে বিদেশ ফেরত ১২ জনের তথ্য সংগ্রহ করা হয়েছে। ওই ১২ জনকে বলে দেওয়া হয়েছে ১৪ দিন বাড়িতে অন্তরীণ (হোম কোয়ারেন্টাইন) অবস্থায় থাকার জন্য।

নান্দাইল পৌর শহরের চন্ডীপাশা মহল্লার এক বাসিন্দা গত ১০ মার্চ ইতালি থেকে ফিরেছেন। ওই ব্যক্তি আগমনের বিষয়টি স্থানীয় প্রশাসন জানতো না। পরে ইতালিফেরত ব্যক্তিকে বাইরে ঘোরাফেরা করতে দেখে মহল্লার লোকজন আতঙ্কিত হয়ে খবরটি ইউএনওকে অবহিত করেন।

ইউএনও মুহাম্মদ আবদুর রহিম সুজন বলেন, ওই বক্তির বাইরে চলাফেরা নিবৃত্ত করতে তাঁর বাসার সামনে পালা করে গ্রাম পুলিশের প্রহরা বসানো হয়েছে।

মঙ্গলবার বিকালে মহল্লায় গিয়ে দেখা যায় মো. আওয়াল মিয়া নামে একজন গ্রাম পুলিশ সদস্য গলির প্রবেশ মুখে বসে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *