ঈশ্বরগঞ্জে দুর্নীতির অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ঈশ্বরগঞ্জে দুর্নীতির অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে জাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল হক ঝন্টুকে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত মঙ্গলবার এক প্রজ্ঞাপনে ওই চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।

সূত্র জানায়, উপজেলার ৫নং জাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকে সব ইউপি সদস্যদের সঙ্গে অসদাচরণ ও অনিয়ম করে আসছিলেন।

পরে ১২ জন ইউপি সদস্য গত বছরের অক্টোবরে ৬টি অভিযোগ উল্লেখ করে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন।

এ অভিযোগের প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) বিশেষ সভা ডেকে অনাস্থা প্রস্তাবের পক্ষে-বিপক্ষে ভোটগ্রহণ করলে ১২টি ভোটই অনাস্থা প্রস্তাবের পক্ষে পড়ে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে এক চিঠি দেন।

২৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে ঈশ্বরগঞ্জের ইউএনওকে গেজেট বিজ্ঞপ্তি জারি করার নির্দেশ দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়ার সঙ্গে কথা হলে তিনি জানান, এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *