ঈশ্বরগঞ্জে মাস্কের দাম বেশি রাখায় জরিমানা

ঈশ্বরগঞ্জে মাস্কের দাম বেশি রাখায় জরিমানা

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ঈশ্বরগঞ্জে মাস্কের দাম বেশি রাখায় এক ব্যাবসয়ীকে জরিমানা করা হয়েছে। বুধবার রাত ৯ টার দিকে মাস্কের অতিরিক্ত দাম রাখায় ব্যাবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সাধারণ মানুষ মাস্কের ব্যবহার শুরু করেছে। মাস্কের ব্যবহার বেড়ে যাওয়ায় ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে সংকট তৈরি হয়েছে মাস্কের। মানুষের চাহিদা বেড়ে যাওয়া মাস্কের জন্য অতিরিক্ত অর্থ আদায় করছে দোকানিরা।

ক’দিন আগেও যে মাস্ক ১০ টাকায় বিক্রি হতো বুধবার সেই মাস্ক ৫০ টাকায় বিক্রি হয় ঈশ্বরগঞ্জ পৌর বাজারের বিভিন্ন দোকানে। করোনা ভাইরাসকে কেন্দ্র করে মাস্কের উচ্চ মূল্য নেওয়ার খবর পেয়ে বুধবার রাত ৯ টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

মধ্যবাজারের গেঞ্জি মহালে মো. সাদ্দাম হোসেনের দোকানে ৫০ টাকা করে মাস্ক বিক্রি করায় ভ্রাম্যমান আদালত দোকান মালিককে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। অবশ্য অর্থদণ্ড দিয়ে মুক্তিপায় দোকান মালিক সাদ্দাম হোসেন।

এছাড়া বাজারের বিভিন্ন দোকানে গিয়ে মাস্ক ও স্যানিটাইজার, হেক্সিসল সঠিক মূল্যে বিক্রি করা হচ্ছে কি না তা যাচাই করেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন বলেন, মাস্কের অতিরিক্ত দাম নেওয়ায় ভোক্তা অধিকার আইনে এক ব্যাবসায়ীকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *