সংবাদ সম্মেলন

জাটিয়া ইউপি চেয়ারম্যানের অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় ৫নং জাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান শামছুল হক ঝন্টুর বিরুদ্ধে অনিয়ম দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংরক্ষিত আসনের মহিলা মেম্বাররা ও সব ওয়ার্ড মেম্বাররা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সোমবার বিকেলে ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ৪ নং ওয়ার্ড সদস্য আনছারুল হক লিখিত বক্তব্য পাঠ করেন। লিখিত বক্তব্যে প্রকাশ চেয়ারম্যান শামছুল হক ঝন্টু ২০১৬-১৭ অর্থবছরে স্থাবর সম্পত্তি হস্তান্তর কর (১ ভাগ) বাবদ ছয় লক্ষ টাকার অধিক প্রাপ্ত বরাদ্দকৃত অর্থ কোথায় কিভাবে ব্যয় করা হয়েছে, তা মেম্বাররা অবগত নন।

পরিষদে মাসিক সাধারণ সভার বিধান থাকলেও তা মানা হচ্ছে না। নিয়ম অনুযায়ী ৩ সদস্য বিশিষ্ট চেয়ারম্যান প্যানেল গঠনের বিধান থাকলেও চেয়ারম্যান অদ্যাবদি এ পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

লিখিত বক্তব্যে আরো জানা যায় পরিষদ চত্বরের দুটি গাছ বিক্রির টাকা আত্মসাৎ করেন। তাছাড়া এডিপি ও রাজস্ব খাতে প্রাপ্ত বরাদ্দকৃত অর্থ পরিষদে সভার সিদ্ধান্ত ছাড়াই চেয়ারম্যান একক সিদ্ধান্তে ব্যয় করেন।

অভিযোগে আরো উল্লেখ করা হয় জন্ম মৃত্যু নিবন্ধনের সরকার কতৃক নির্ধারিত টাকা, ট্রেড লাইসেন্স বিক্রিত নির্ধারিত টাকা, ট্যাক্স আদায়ের নির্ধারিত টাকা এবং বিভিন্ন সময় বাড়ীঘরের হোল্ডিং ট্যাক্স এর টাকা ইউনিয়ন পরিষদ ব্যাংক হিসাবে জমা না দিয়ে চেয়ারম্যান আত্মসাৎ করে।

উল্লেখিত অনিয়ম দুর্নীতির অভিযোগে চেয়ারম্যানের অর্থ আত্মসাৎ এর বিষয়টি জনসার্থে তদন্ত পূর্বক অইনানুগ ব্যাবস্থ গ্রহনের জন্য সকল ইউপি সদস্যগন অনাস্থা জ্ঞাপন করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ জানান।

এবিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান শামছুল হক ঝন্টু তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *