এসিড নিক্ষেপ

প্রতিপক্ষকে ফাঁসাতে দুই নারীকে এসিড নিক্ষেপ!

ঈশ্বরগঞ্জ (কালের কন্ঠ) প্রতিনিধিঃ দুই পরিবারের মধ্যে জমিসংক্রান্ত বিরোধ নিয়ে দীর্ঘদিন ধরে মামলা চলছিল। গত রবিবার আদালতের একটি নির্দেশ এক পক্ষে গেলে ক্ষিপ্ত হয় অপর পক্ষ। এ নিয়ে দিনভর উত্তেজনা চললে রাত সাড়ে ৮টার দিকে আদালতের নির্দেশ বিপক্ষে যাওয়া পক্ষের দুই নারী হঠাৎ এসিডদগ্ধ হন। রাতেই তাঁদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে।

তাঁদের অভিযোগে পুলিশ একজনকে আটক করে থানায় নেয়। অন্যদিকে সোমবার দুপুরে পুলিশ তদন্তে নেমে ঘটনাটি সন্দেহ হওয়ায় অভিযোগকারী পক্ষের দুজনকে আটক করে। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের বেহেত্তরী গ্রামে মৃত আমির উদ্দিনের বাড়িতে।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মোখলেছুর রহমান বলেন, ঘটনাটি নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়েছে। ধারণা করা হচ্ছে, প্রতিপক্ষকে ফাঁসাতেই এ ধরনের ঘটনা ঘটিয়েছে। এসিডদগ্ধ পরিবারের দুই সদস্য ফারুক ও কাইয়ুমের অসংলগ্ন কথাবার্তার কারণে তাঁদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এসিড আক্রান্তরা প্রতিবেশী খোকন মিয়াকে (৪০) দায়ী করলেও ঘটনার সময় তিনি (খোকন) বাড়ির পাশের একটি দোকানের টিভিতে ফুটবল খেলা দেখছিলেন। গ্রামের প্রায় ১৫-২০ জনের কাছ থেকে এ ধরনের তথ্য পাওয়ার পর ঘটনাটি নিয়ে ধন্দে পড়ে পুলিশ। তার পরও জিজ্ঞাসাবাদের জন্য গত রবিবার রাতে ওই দোকান থেকেই খোকনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

অপরদিকে সোমবার দুপুরে আটক করা হয়েছে এসিডে আক্রান্ত হওয়া দুই নারীর স্বজন ফারুক মিয়া (২০) ও কাইয়ুম মিয়াকে (২৩)।

গতকাল সকালে বেহেত্তরী গ্রামে গিয়ে জানা যায়, মাস ছয়েক আগে সেলিনা আক্তার (৫৫) প্রতিবেশী মো. গিয়াস উদ্দিনের কাছ থেকে ১০ শতক জমি কেনেন। গিয়াস উদ্দিন খোকনের চাচা হন। জমি সাড়ে পাঁচ লাখ টাকা মূল্যে ক্রয় করলেও সেলিনা দলিলে দাম উল্লেখ করেন এক লাখ ২০ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *