ঈশ্বরগঞ্জে ক্রয় সামর্থ্যহীনদের জন্য বিনে পয়সার হাট

ঈশ্বরগঞ্জে ক্রয় সামর্থ্যহীনদের জন্য বিনে পয়সার হাট

ডেস্ক রিপোর্টঃ ঈশ্বরগঞ্জ উপজেলায় ক্রয় সামর্থ্যহীন রোজাদারদের জন্য বসানো হয়েছে বিনে পয়সার হাট। এ হাট থেকে সুবিধাভোগীরা বিনামূল্যে পাচ্ছেন খাদ্য সামগ্রী । এ ধরনের হাটের আয়োজন করেছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

বৃহস্পতিবার আঠারবাড়ী ইউনিয়নের উত্তর বনগাঁও এলাকার ইরা ফিলিং স্টেশন চত্বরে এ বিনামূল্যের হাট বসানো হয়েছে।

এ সংগঠনটি রোজার প্রথম দিনে প্রায় চারশ দুস্থ্য অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছিল। দ্বিতীয় পর্যায়ের এ হাটে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচীর বিস্তৃতি লাভ করেছে। দাতাগোষ্ঠীর ব্যাপক সাড়া পাওয়ায় এবারের হাটে ১ হাজার মানুষের মাঝে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। মুক্তির বন্ধন ফাউন্ডেশনের সমন্বয়কারী আজহারুল ইসলাম পলাশ জানান স্থানীয় দানশীল ব্যক্তিবর্গ ও দেশের বিভিন্ন দাতা গোষ্ঠীর অর্থায়নে ক্রয় সামর্থ্যহীনদের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়ে থাকে।

দ্বিতীয় পর্যায়ের এ হাটে প্রত্যেক সুবিধাভোগী ৩ হাজার ৬শ ৬০ টাকার খাদ্য সামগ্রী পেয়েছেন। খাদ্য সামগ্রীর মাঝে রয়েছে আটা লবন চাল সেমাই সাবান গুড়া দুধ তেল বুট ডাল পোলাও চাল গুড়া মসলা চিড়া ইত্যাদি। এসব খাদ্য সামগ্রী পেয়ে দিঘালিয়া গ্রামের আব্দুল কুদ্দুস (৫৫) জানান, খাদ্য সামগ্রী পেয়ে আমি খুশি। ঈদের আগে রমজানে বিনামূল্যে যেসব মালামাল পেয়েছি তা আমার পক্ষে কেনা সম্ভব ছিল না। বনগাঁওয়ের রহিমা খাতুন বলেন বিনা পয়সায় এত মাল পাব চিন্তাও করিনি। যে খাদ্য পেয়েছি তা দিয়ে রমজান এবং ঈদ চলে যাবে। দ্বিতীয় দিনের

এ হাটের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন ভূইয়া, ইউপি চেয়ারম্যান জুবের আলম কবীর রুপক, আঠারবাড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ রফিকুল ইসলাম প্রমুখ।

এবারের বিনামূল্যের হাট পরিচালনায় স্বেচ্ছাসেবক হিসেবে শতাধিক কিশোর কিশোরী নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। স্বেচ্ছসেবক ভাবনা , রীতা আক্তার পাপিয়া, শাহাদাত হোসেন আকাশ, নিলয় খান, শাহরিয়ার খান ইমন জানান অসহায় মানুষদের মাঝে এ খাদ্য সামগ্রী তুলে দিতে পেরে আমরা গর্ববোধ করছি। দিনদিন দাতাদের সহযোগিতা বৃদ্ধি পাচ্ছে । এধারা যেন অব্যহত থাকে এ জন্য তারা দেশের বিত্তবানদের সহযোগিতার হাত সম্প্রসারণের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *