আজ ছাত্র শিবিরের গুলিতে নিহত ছাত্রলীগ নেতা সোহেলের মৃত্যু বার্ষিকী

সোহেল হত্যার ২৪ বছর: বিচার দেখে মরতে চান বাবা

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি: ২৪ বছরেও বিচার হয়নি ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ঈশ্বরগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি সালেহ আহম্মেদ সোহেল হত্যার। তার বাবা উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি এনায়েত উল্লাহ সরকার ও মা মনোয়ারা বেগম ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বান্ধবী।

ছেলে হারানোর শোকে মনোয়ারা বেগম মারা গেছেন অনেক দিন আগে। বাবা এনায়েত উল্লাহ সরকারের শারীরিক অবস্থাও ভালো নেই।

২৪ বছর ধরে বিচারের প্রহর গুনছেন জানিয়ে তিনি বলেন, আমার ছেলের হত্যাকারীদের বিচার চাই। হত্যাকারীদের বিচার না দেখা পর্যন্ত আমার আত্মা শান্তি পাবে না। হত্যাকারীদের বিচার দেখে মরতে চাই।

জানা যায়, ১৯৯৯ সালের ১৭ মে ছাত্র শিবিরের একদল ক্যাডার মিছিল নিয়ে স্টেশন রোডে যাওয়ার পথে ডাক বাংলোর সামনে ছাত্রলীগ কর্মীদের ওপর গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হন সোহেলসহ ছাত্রলীগের আরও বেশ কয়েকজন কর্মী। পরে গুলিবিদ্ধ সোহেলকে ঈশ্বরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়। হত্যাকাণ্ডের পর নিহত সোহেলের বড় ভাই শাকিল আহম্মেদ রাসেল বাদী হয়ে ১২ জনকে অভিযুক্ত করে ঈশ্বরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছিলেন। সেই মামলার বিচারের কাজ এখনও চলমান।

এদিকে ছাত্রলীগ নেতা সোহেলের ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে (১৭মে) বুধবার উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া-মোনাজাত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *