দ্বিধা-দ্বন্দ্ব ভুলে দীর্ঘদিন পর ঐক্যবদ্ধ ঈশ্বরগঞ্জ আওয়ামীলীগ

দ্বিধা-দ্বন্দ্ব ভুলে দীর্ঘদিন পর ঐক্যবদ্ধ ঈশ্বরগঞ্জ আওয়ামীলীগ

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ঈশ্বরগঞ্জে উপজেলা আওয়ামীলীগ এর নতুন কমিটি হওয়ার পর থেকেই তৃণমূল হতে উপজেলা পর্যন্ত সকল পর্যায়ের আ’লীগ নেতা কর্মীদের মাঝে ফিরে এসেছে প্রাণ চঞ্চলতা। যার প্রমাণ পাওয়া গেছে উপজেলা ও ইউনিয়নে ইউনিয়নে দলীয় ও জাতীয় সকল কর্মসূচি একত্রে মিলে মিশে পালনের মধ্য দিয়ে।

গত ২২জুলাই উপজেলা আ’লীগের নতুন কমিটি ঘোষণার পরই নেতাকর্মীদের মাঝে এ প্রাণ চঞ্চলতা দেখা যাচ্ছে। কাজের জোয়ারও সৃষ্টি হয়েছে তৃণমূলে। উপজেলার প্রতিটি ইউনিয়নে পালিত হয়েছে জাতীয় শোক দিবসসহ নানা কর্মসূচি।

জানা যায়, দীর্ঘ ১৬বছর পর গত ২২ জুলাই ২০২২ তারিখে সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগের ১৮ সদস্য বিশিষ্ট্য নতুন কমিটি ঘোষণা দেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনিসহ আসা অন্য নেতারা। কমিটিতে সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তার কে সভাপতি ও সাফির উদ্দিন কে সাধারণ সম্পাদক করা হয়।

এ ছাড়াও সহ সভাপতি পদে রফিকুল ইসলাম বুলবুল, জয়নাল আবেদীন, বজলুর রহমান, রফিকুল ইসলাম রফিক, এড. হাবিবুল্লাহ মিলন, ড. উৎপল কুমার সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন, হারুন অর রশিদ, আবু বকর সিদ্দিক দুলাল ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুল জলিল, মাসুদ হাসান তূর্ণ, এড. এমদাদ হোসেন, দপ্তর সম্পাদক পদে সাফায়েত হোসেন ভূঁইয়া , সহ দপ্তর সম্পাদক রুহুল আমিন রাহুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক পলাশ গুণ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ারুল ইসলাম। এর মধ্যে কমিটি ঘোষণার পরপরই দপ্তর সম্পাদক পদ থেকে সাফায়েত হোসেন ভূইয়া পদত্যাগ করেন।

নতুন কমিটিতে আসার পর নেতারা দীর্ঘ দিনের দ্বিধা-দ্বন্দ্ব ভুলে এক সাথে দলীয় কর্মসূচি পালন করছেন। এতে নতুন করে চাঙ্গা হয়েছে দলের নেতা কর্মীরা। নেতা কর্মীদের এমন উচ্ছ্বাসের জোয়ার পৌঁছেছে উপজেলা থেকে ইউনিয়ন ও ওর্য়াড পর্যন্ত।

নতুন কমিটিতে দায়িত্ব বুঝে নেওয়ার পর নেতারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দলীয় কার্যক্রম শুরু করেন। পরে গত ৬ আগস্ট দলীয় কার্যালয়ে বিশেষ বর্ধিত সভা করার পর যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে উপজেলা থেকে ইউনিয়ন পর্যায়ে পালন করেন ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদ, ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রদিবাদ সহ দলীয় বিভিন্ন কর্মসূচি।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাফির উদ্দিন বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকে দীর্ঘ দিনের দ্বিধাদ্বন্দ্ব ভুলে সকলকে নিয়ে দলীয় কর্মসূচি পালন করছি। তৃণমূলের সকল কমিটিকে চাঙ্গা করতে চেষ্টা করছি। নেতারা সাড়া দিচ্ছেন। সকল নেতাকর্মীদের সাথে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তার বলেন, আমরা যারা নতুন নেতৃত্বে আসছি আমাদেরকে নেত্রী পছন্দ করে দিয়েছেন। আমার একটা বিশ্বাস সবাইকে নিয়ে আমি দলকে এমন একটা পর্যায়ে নিয়ে যাবো যেখানে ঈশ্বরগঞ্জের আওয়ামী লীগ কাহারও ব্যাক্তি আওয়ামী লীগে না হয়। সেখানে একটি বঙ্গবন্ধুর আদর্শে গড়া আওয়ামী লীগের নেতৃত্বে যে আওয়ামী লীগ আগে তৈরি হয়েছিল এবং জননেত্রী শেখ হাসিনা সেটাকে ধরে রেখেছে এবং শক্তিশালী করেছে। সেটাকে ধরে রাখতে আমিও যেভাবে দলটাকে জিরো থেকে অনেক উচ্চ পর্যায়ে নিয়ে আসছিলাম সেটা নষ্ট হয়ে গেছে ব্যাক্তি রাজনীতি করে এবং দ্বিধাদ্বন্দ করে দলটাকে শেষ করে দিয়েছে আমি ওইটা থেকে উত্তোলন চাই।

তিনি আরো বলেন, দলের সাধারণ মানুষকে বিভিন্ন লোভ লালসা দেখিয়ে মিস গাইড করে দলটাকে বিরোধী দলের হাতে দেওয়ার চেষ্টা করছে আমি সেটা হতে দেবো না। দলের যেই নেতৃত্বে আসুক আমি আমার সাধারণ সম্পাদকের সাথে আলোচনা করে ওয়ার্ড এবং ইউনিয়নে তাকেই নেতৃত্ব দেওয়া হবে যার ডাকে সাধারন মানুষ সাড়া দেয়। এমন কোন নেতৃত্ব দিবো না যার নেতৃত্বে দলের ক্ষতি হবে এবং দল থেকে মানুষ সড়ে যায়।

সুতরাং ভালো নেতৃত্ব আমরা তৈরি করতে চাই। এভাবে দলকে সুসংগঠিত করে আগামী নির্বাচনে যাহাতে নৌকার প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করে ঈশ্বরগঞ্জ আওয়ামী লীগকে আবার সুসংগঠিত করে ক্ষমতায় আসতে পারে এবং মাননীয় প্রধানমন্ত্রীকে আবার প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ করে দিতে পারি এইটুকুই আমার আশা। এছাড়া আমার আর কিছু আশা নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *