বাঁধা উপেক্ষা করেই ঈশ্বরগঞ্জে ইউনিয়ন বিএনপির বিক্ষোভ মিছিল

বাঁধা উপেক্ষা করেই ঈশ্বরগঞ্জে ইউনিয়ন বিএনপির বিক্ষোভ মিছিল

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা ইউনিয়নে ক্ষমতাসীন আওয়ামীলীগের বাঁধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। এর আগে বিএনপির সমাবেশ ঠেকাতে একই স্থানে পাল্টা সমাবেশের ডাক দেয় স্থানীয় আওয়ামীলীগ।

রবিবার (৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে উচাখিলা বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে স্থানীয় আলীনগর কারিগরি ও বাণিজ্যিক কলেজের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

স্থানীয়রা জানায়, গত কয়েক দিন আগে তেল, গ্যাসসহ নিত্যা পণ্যের মূল্যবৃদ্ধি ও ভোলায় দুই নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদে ইউনিয়ন পর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে উচাখিলা বাজারে ৪ সেপ্টেম্বর বিক্ষোভ সমাবেশ কর্মসূচী ঘোষনা করে উপজেলা বিএনপি।

সে অনুযায়ী ৩ সেপ্টেম্বর উচাখিলা বাজারের পাট বাজারে সমাবেশের মঞ্চ নির্মাণ করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। কিন্তু স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতারা বিএনপির এই কর্মসূচী পন্ড করার জন্য গত ৩ সেপ্টেম্বর সন্ধ্যার পর হঠাৎ উচাখিলা বিক্ষোভ মিছিল করে পাল্টা কর্মসূচীর ঘোষনা দেয়।

এ সময় তারা কয়েকটি পটকা বিস্ফোরন ঘটিয়ে আওয়ামীলীগের মিছিলে বিএনপি ককটেল বিস্ফোরন নিক্ষেপ করেছে বলে অপপ্রচার করে বলে দাবি করেন স্থানীয় বিএনপি ও ঘটনার প্রত্যক্ষদর্শী একাধিক সূত্র।

এ ঘটনায় স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে ব্যাপক উত্তেজনা সৃষ্টি হলে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা চালায় পুলিশ।

এদিকে আজ (৪ সেপ্টম্বর) সকালে পাট বাজারস্থ বিএনপির সমাবেশ মঞ্চের সামনে পাল্টা মঞ্চ নির্মাণ করে স্থানীয় আ’লীগ। এতে বিএনপির নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠে। এমন পরিস্থিতিতে উচাখিলা বাজারে স্থানীয় পুলিশ প্রশাসন কঠোর অবস্থান নেয়।

কিন্তু বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা স্থানীয় আওয়ামীলীগ ও পুলিশের বাঁধা উপেক্ষা করেই সমাবেশের নির্ধারিত সময়ের আগেই উচাখিলা বাজারে উপস্থিত হয়ে উচাখিলা ইউনিয়ন পরিষদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে আলীনগর কারিগরি ও বাণিজ্যিক কলেজের সামনে গিয়ে সমাবেশ করে।

এ সময় ইউনিয়ন বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে যুবদল নেতা কাজী মুকুলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য ও উত্তর জেলা যুবদলের সাবেক সভাপতি কামরুজ্জামান লিটন, জেলা বিএনপির সদস্য অ্যাড. শাজাহান কবীর সাজু, উপজেলা যুবদলের সাবেক সভাপতি আতিকুর রাজ্জাক ভূইয়া হীরা, উত্তর জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি শাহ মোয়াজ্জেম হোসেন টিপু, উপজেলা যুবদলের সভাপতি মোস্তাফিজুর রহমান জুয়েল, উত্তর জেলা যুবদলের ক্রীড়া সম্পাদক মুরাদ হোসেন হলুদ, ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি জয়নাল আবেদীন মাসুদ, বিএনপি নেতা মোখলেছুর রহমান, ইউনিয়ন যুবদলের সাবেক সাধারন সম্পাদক কাজী সোহেল, যুবদল নেতা হাদিউল বাশার সুমন প্রমূখ।

এবিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পীরজাদা মোস্তাছিনুর রহমান বলেন, বিএনপি ও আওয়ামীলীগের পাল্টাপাল্টি কর্মসূচীকে কেন্দ্র করে স্থানীয় ভাবে কিছুটা উত্তেজনার সৃষ্টি হলেও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *