সবজি বাগান উপরে ফেলা, এ কেমন শত্রুতা!

সবজি বাগান উপরে ফেলা, এ কেমন শত্রুতা!

ঈশ্বরগঞ্জ নিউজ ডেস্কঃ ঈশ্বরগঞ্জে একটি সবজি বাগানের অন্তত ত্রিশ হাজার সবজির চারা গাছ উপরে ফেলার অভিযোগ উঠেছে। জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন কৃষকদের এমন ক্ষতি করেছে বলে অভিযোগ তোলা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা যায়, উপজেলার রাজিবপুর ইউনিয়নের ভাটিরচরনওপাড়া জিগাতলা গ্রামের কৃষক নাজিম উদ্দিন, কাজিম উদ্দিন ও নাসির উদ্দিন তিন ভাই মিলে ৬০শতক জমিতে শশা, শিম ও ঝিঙা চাষ করেছিলেন। চাষ করতে এতে ৮০হাজার টাকা খরচ হয় কৃষক তিন ভাইয়ের।

গত রোববার রাতে দুর্বৃত্তরা ৬০ শতক জমির মধ্যে ৫০শতক জমির ১২ হাজার শশা গাছের চারা, ১০হাজার শিম গাছের চারা ও ৮হাজার ঝিঙার চারা উপরে ফেলে। সোমবার সকালে সবজি চারা গুলো নেতিয়ে পড়ায় কৃষকরা জমিতে গিয়ে দেখেন সব চারা উপরে ফেলা হয়েছে। খবর পেয়ে দুপুরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ক্ষতিগ্রস্ত কৃষক কাজিম উদ্দিন বলেন, যে জমিতে গাছের চারা উপরে ফেলা হয়েছে সেই জমিটি প্রতিপক্ষরা জোরপূর্বক দখলে ছিলো। কিন্তু সালিশ দরবার হবার পর তারা জমিটি ফেরত পান। চাচাতো ভাইদের সঙ্গে জমি নিয়ে বিরোধ থাকায় সবজির গাছগুলো উপরে ফেলা হয়েছে।

প্রতিপক্ষ আবুল কালাম বলেন, সবজি বাগানের জমিতে তাদের অংশ না থাকায় জমি ছেড়ে দেন। কিন্তু তারা অন্য দিকে জমি পাবেন। এ নিয়ে মামলাও করেছেন। তাদের হয়রানি করতে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

ঈশ্বরগঞ্জ থানার ওসি আবদুল কাদের মিয়া বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *