ঈশ্বরগঞ্জে অতিরিক্ত দামে সার বিক্রি করায় ৩ ব্যবসায়ীকে অর্থদণ্ড

ঈশ্বরগঞ্জে অতিরিক্ত দামে সার বিক্রি করায় ৩ ব্যবসায়ীকে অর্থদণ্ড

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ঈশ্বরগঞ্জে অতিরিক্ত দামে বিক্রি, সার মজুদ করে কৃত্রিম সংকট তৈরি ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ৩ সার ব্যবসায়ী প্রতিষ্ঠানকে বাজারে সার ব্যবস্থাপনা আইন-২০০৬ মোতাবেক ২৬ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩০ আগস্ট) সন্ধ্যায় উপজেলার তারুন্দিয়া ইউনিয়নের সরতাজবাহেরা বাজারে অভিযান চালিয়ে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঈশ্বরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার টিটুন বিশ্বাস। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, এ সময় অতিরিক্ত দামে সার বিক্রি করায় মেসার্স মায়ের দোয়া স্টোরের মালিক আবুল বাশার (৪৫) কে ১৫ হাজার টাকা, সার মজুদ করায় আব্দুল হাজী সেলিমকে ১০ হাজার টাকা ও মূল্য তালিকা প্রদর্শন না করায় মেসার্স মা এন্টারপ্রাইজের মালিক হাজী ইসমাইল হোসেনকে এক হাজার টাকাসহ ২৬ টাকা জরিমানা করা হয়।

স্থানীয় শহীদুল ইসলাম জুয়েল, আব্দুল সাত্তারসহ উপস্থিত এলাকাবাসী ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতি সন্তুষ্ট প্রকাশ করে বলেন, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট মাধ্যমে কৃত্রিম সংকট তৈরী করে কৃষকদের কাছ থেকে বেশি টাকা হাতিয়ে নিচ্ছে। ডিলারসহ সকল অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে এমন অভিযান চালিয়ে গেলে কৃষকেরা উপকৃত হবে।

এ বিষয়ে কৃষি সম্প্রসারণ অফিসার টিটুন বিশ্বাস বলেন, ফোনে কৃষকের অভিযোগ পেয়ে তৎক্ষনাৎ আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিষয়টি ইউএনও ও এসিল্যান্ড মহোদয়কে অবহিত করলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বলেন, উপজেলায় সারের মূল্য স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হবে। যাতে কেউ কৃত্রিম সংকট দেখিয়ে সারের দাম বেশি না নিতে পারে, সে বিষয়ে তদারকি ও ভ্রাম্যমাণ আদালত জোরদার করা হবে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *