ঈশ্বরগঞ্জে ঘর পাচ্ছে আরও ৪০টি পরিবার

ঈশ্বরগঞ্জে ঘর পাচ্ছে আরও ৪০টি পরিবার

মুজিব শতবর্ষ উপলক্ষে ঈশ্বরগঞ্জে ভূমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণির উপকারভোগীদের মধ্যে জমি ও গৃহ প্রদানে তৃতীয় পর্যায়ের (২য় ধাপে) ঘর পাচ্ছে আরও ৪০টি পরিবার। আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর কাছে ঘরগুলো হস্তান্তর করা হবে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. হাফিজা জেসমিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান ও স্থানীয় সাংবাদিকেরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আশ্রয়ণ প্রকল্প-২-এর আওতায় ঈশ্বরগঞ্জ উপজেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে উপজেলার বিভিন্ন ইউনিয়নে এ পর্যন্ত ৩৬৩টি পরিবারকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন হিসেবে চিহ্নিত করা হয়। এরই মধ্যে প্রথম পর্যায়ে ৫০টি, দ্বিতীয় পর্যায়ে ৯০টি এবং তৃতীয় পর্যায়ে (১ম ধাপে) ৪৬টি ঘর নির্মাণের মাধ্যমে ১৮৬টি ‘ক’ শ্রেণির গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

এ ছাড়া তৃতীয় পর্যায়ের (দ্বিতীয় ধাপে) আরও ৪০টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে। ঘরগুলো আগামী (২১ জুলাই) বৃহস্পতিবার ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর কাছে হস্তান্তর করা হবে। তৃতীয় পর্যায়ের (দ্বিতীয় ধাপ) ঘরগুলো হচ্ছে উপজেলার সদর ইউনিয়নের সঞ্চাপুর মৌজায় ক্রয়কৃত ৭০ শতক জমিতে ৩৫টি এবং রাজিবপুর ইউনিয়নের ভাটিরচর নওপাড়া মৌজায় ক্রয়কৃত ১০ শতক জমিতে ৫টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *