হোম কোয়ারেন্টাইন না মানায় ৩০ হাজার টাকা জরিমানা

হোম কোয়ারেন্টাইন না মানায় ৩০ হাজার টাকা জরিমানা

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ আমেরিকা থেকে দেশে ফিরেছেন মাত্র তিন দিন হলো। নিজ বাড়িতে ফেরার পরপরই প্রশাসনের পক্ষ থেকে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়। কিন্তু হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তি বাড়ির অদূরে নিজের নির্মিত ভবন তদারকিতে চলে যান।

এমন খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ত্রিশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। রোববার রাত ৯ টার দিকে এমন ঘটনা ঘটেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে।

ঈশ্বরগঞ্জ পৌর এলাকার শিমরাইল গ্রামের সাবেক এক পৌর কাউন্সিলরের ছোট ভাই আমেরিকা প্রবাসী। ছুটি কাটিয়ে গত ১১ মার্চ আমেরিকাতে চলে যান। কিন্তু করোনা ইস্যুতে গত ১৯ মার্চ আবার দেশে চলে আসেন। দেশের ফেরার পর আমেরিকা প্রবাসী ওই ব্যক্তিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের লোকজন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা দেন।

কিন্তু আমেরিকা প্রাবসী ব্যক্তি তা না মেনে ময়মনসিংহ কিশোরগঞ্জ সড়কের রহমতগঞ্জ বাজারের পাশে নিজের একটি ভবন তদারকিতে চলে যান। এমন খবর পেয়ে রোববার রাত ৯ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত চালানো হয়।

ওই সময় সাথে ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হুদা খান ও থানার ওসি মো. মোখলেছুর রহমান। হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা উপেক্ষা করায় প্রবাসীকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জাকির হোসেন। সেই সাথে তাকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হলেও আমেরিকা প্রবাসী তা অমান্য করায় স্থানীয় লোকজন বিষয়টি অবগত করে। এর প্রেক্ষিতে অভিযানে গেলে সত্যতাও পাওয়া যায়। ওই অবস্থায় অর্থদণ্ড প্রদান করে প্রবাসীকে পূণরায় হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *