বৃষ্টিতে সেতু থেকে বিচ্ছিন্ন সড়ক, সাঁকো দিয়ে পারাপার

টানা বৃষ্টিতে সেতু থেকে বিচ্ছিন্ন সড়ক, সাঁকো দিয়ে পারাপার

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ঈশ্বরগঞ্জে টানা বৃষ্টিতে ঈশ্বরগঞ্জ-তারুন্দিয়া পাকা সড়কে নির্মিত একটি সেতু থেকে দুই পাশের সড়ক বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে এই রাস্তা দিয়ে চলাচলকারী মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে। এদিকে বৃষ্টিতে দেবে গেছে সেতুটিও। ঝুঁকি নিয়ে চলাচল করতে গিয়ে চরম বিপাকে পড়েছেন সাধারণ জনগণ।

স্থানীয়দের অভিযোগ, সেতু ও সড়ক নির্মাণে অনিয়মের কারণেই সেতু থেকে সড়ক বিচ্ছিন্ন হয়েছে। তাদের দাবি সড়ক ও সেতুটির সংযোগ নড়বড়ে ভাবে দেওয়া হয়েছে। সেতুটির আশপাশের মাটি আগে থেকেই নরম ছিল এবং বড় বড় গর্ত ছিল। সেই গর্তগুলো ঠিকঠাক ভরাট না করে সেতু ও সড়কের সংযোগ স্থাপন করার কারণেই সেতু থেকে সড়ক বিচ্ছিন্ন হয়ে গেছে।

সরেজমিনে সড়ক থেকে বিচ্ছিন্ন হওয়া সেতু এলাকায় গিয়ে দেখা যায়, দুইপাড়ে আটকে আছে ইজিবাইক চালক, বাইক চালকসহ অনেক মানুষ। বিকল্প হিসেবে বিচ্ছিন্ন সেতুর ওপর বাঁশের সাঁকো তৈরি সাময়িক কষ্টে পার হচ্ছে মানুষ। কেউ সাইকেল কাঁধে তুলে নিয়ে পার হচ্ছেন আবার কেউ কেউ এখান থেকেই ফিরে যাচ্ছেন বাড়িতে। শুক্রবার ছিল ঈশ্বরগঞ্জের সবচেয়ে বড় হাটের দিন। এদিনে দুর্ভোগ আরো প্রকট আকার ধারণ করে।

স্থানীয় মো. উজ্জ্বল মিয়া(৩২) বলেন, সেতুর দুইপাশে পানি আটকা ছিল। সেতুটির নিচেই ছিল একটি গর্ত। টানা বৃষ্টিতে পানির ধাক্কায় গর্তটি আস্তে আস্তে বড় হতে থাকে।পরে গত বৃহস্পতিবার রাতে বারি বর্ষণের ফলে সেতুটি দেবে গিয়ে রাস্তা থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে পথচারীরা বিপাকে পড়েছে।

স্থানীয় দত্তপাড়া গ্রামের ইজিবাইক চালক মো. মাহবুল ইসলাম নিশা (৪৫) বলেন, এই রাস্তা দিয়ে দৈনিক ২ থেকে ৩ শত অটোরিকশা চালক জীবিকা নির্বাহ করেন। সড়ক ভেঙে যাওয়ায় এখন আমরা দুর্ভোগের মধ্যে আছি। অতি গুরুত্বপূর্ণ সড়কে দ্রুত মেরামতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমাদের আকুল আবেদন।

স্থানীয় হৃদয় (১৮) বলেন, গত বছর সেতু নির্মাণের পর এই বছর ভেঙে গেছে নিশ্চয়ই এখানে দুর্নীতি হয়েছে । তারা (কর্তৃপক্ষ) যেন ভালো করে সেতু নির্মাণ করে দেয় আর না হয় দরকার নাই। এই এলাকার মানুষ খুব কষ্টে আছে।

এ প্রসঙ্গে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) তৌহিদ আহমেদ বলেন, বৃষ্টিতে সারা দেশেই অনেক স্থাপন ভেঙে গেছে। হেডকোয়ার্টারে নির্দেশনা মোতাবেক বিভিন্ন এলাকার ভেঙে যাওয়া স্থাপনার লিস্টিং চলছে। সেগুলো দ্রুত মেরামত করা দেওয়া হবে।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. হাফিজা জেসমিন বলেন, দুর্ভোগ নিরশনের জন্য তাৎক্ষণিকভাবে কিছু করা যায় কি না এ বিষয়ে উপজেলা প্রকৌশলীকে (এলজিইডি)পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published.