ঈদ উপহার হিসেবে হুইল চেয়ার পেলেন প্রতিবন্ধী শরিফ

প্রতিবন্ধীকে হুইল চেয়ার দিলেন ঈশ্বরগঞ্জ ওসি

ঈশ্বরগঞ্জে শারীরিক, মানসিক ও বাক প্রতিবন্ধী শরীফ (১৬) কে হুইল চেয়ার উপহার দিলেন ওসি মোখলেছুর রহমান আকন্দ। সোমবার দুপুরে ঈশ্বরগঞ্জ থানা কমপ্লেক্সের সামনে ওই হুইল চেয়ার হস্তান্তর করা হয়।

জানা যায়, উপজেলার তারুন্দিয়া গ্রামের আবুল কাশেমের দুই ছেলে ও এক মেয়ের মধ্যে সবার বড় শরীফ মিয়া। জন্ম থেকেই শরীফ শারীরিক প্রতিবন্ধ হয়ে বেড়ে ওঠে। বেড়ে ওঠার সাথে সাথে মানসিক ও বাক প্রতিবন্ধীর বিষয়টিও ধরা পরে। হত দরিদ্র আবুল কাশেম ছেলেকে নিয়ে পড়েন বিপাকে। শরীফ ঘরে না থাকে মানুষের কাছে হাত পেতে সংসারের হাল ধরতে শুরু করে।

গত তিন বছর আগে নিজের উপার্জিত টাকায় একটি হুইল চেয়ার কিনে বিভিন্ন বাজারে মানুষের কাছে হাত পাততো। কিন্তু গত দুই বছর ধরে শরীফের হুইল চেয়ারটি বিকল অবস্থায় চলছে। বর্তমানে তা সম্পূর্ণ নষ্ট হয়ে যাওয়াতে তার চলাচল বিঘ্নিত হচ্ছিল।

ওই অবস্থা দেখে স্থানীয় সাংবাদিক ফেরদৌস কোরাইশী টিটু সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবন্ধী শরীফকে নিয়ে একটি পোস্ট দেন।

বিষয়টি ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমানের নজরে পড়লে তিনি একটি হুইল চেয়ার দেওয়ার আগ্রহ প্রকাশ করেন। পরে সোমাবার দুপুরে ঈশ্বরগঞ্জ থানা কমপ্লেক্সের সামনে শরীফ ও তার মায়ের কাছে ওই হুইল চেয়ার হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক আতাউর রহমান, সাংবাদিক ফেরদৌস কোরাইশী টিটু, নীলকন্ঠ আইচ মজুমদার,  মোস্তাফিজুর রহমান, এসআই সজীব ঘোষ প্রমুখ।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান আকন্দ বলেন, শরীফ ও তার মায়ের কাছে হুইল চেয়ারটি হস্তান্তর করা হয়। প্রতিবন্ধী শরীফকে হুইল চেয়ার দিতে পেরে আমার বিষণ ভালো লাগছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *