এমপি আব্দুছ ছাত্তার

ঈশ্বরগঞ্জে নৌকার মাঝি সাবেক এমপি আব্দুছ ছাত্তার

ডেস্ক নিউজঃ দীর্ঘ আশা-প্রত্যাশার পর ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনে নৌকার মনোনয়ন পেলেন বাংলাদেশ আওয়ামী লীগ ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও সাবেক সংসদ সদস্য ও সাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার।

ঈশ্বরগঞ্জ আসনে উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ও দক্ষ সাংগঠনিক ব্যক্তিত্ব সাবেক সংসদ সদস্য আব্দুছ ছাত্তারকে নৌকার মাঝি হিসাবে মনোনীত করায় আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেন উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাসহ ঈশ্বরগঞ্জের জনসাধারণ।

রবিবার (২৬ নভেম্বর) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের তালিকা প্রকাশিত হয়েছে। তালিকায় ঈশ্বরগঞ্জ আসনে সাবেক এমপি আব্দুছ ছাত্তারকে নৌকার মনোনয়ন দেওয়া হয় ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে জাতীয় পার্টিকে নিয়ে জোট করায় আসনটি ছেড়ে দেয় আওয়ামী লীগ। তখন সবচেয়ে বড় ত্যাগ স্বীকার করেছিলেন আওয়ামী লীগের সাবেক এমপি আব্দুছ ছাত্তার। এর আগে ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে রওশন এরশাদ এবং বিএনপির খুররম খান চৌধুরীকে পরাজিত করে বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছাত্তার ঈশ্বরগঞ্জে নৌকার এমপি নির্বাচিত হন। সে সময়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করে। এরপর আওয়ামী লীগ মনোনীত আব্দুছ ছাত্তারের সাথে ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির শাহ নুরুল কবির শাহীন প্রতিদ্বন্দ্বিতা করে ব্যাপক ভোটের ব্যবধানে পরাজিত হয়। এদিকে আব্দুছ ছাত্তারকে নৌকার মনোনয়ন দেওয়ায় খবর পেয়েই ঈশ্বরগঞ্জে আনন্দ মিছিল করে নৌকা সমর্থক ও নেতাকর্মীরা।

ময়মনসিংহ জেলা যুব লীগের সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুবুর রহমান মাহবুব জানান, জোটগত কারণে আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত ঈশ্বরগঞ্জ আসনে বহিরাগত ফখরুল ইমাম (জাপা) এমপি হয়ে উপজেলাকে ১০ বছর পিছনে ফেলে দিয়েছে। জননেত্রী শেখ হাসিনা হাত ধরে যেখানে সারা দেশ উন্নয়নের মহাসড়কে উন্নীত হয়েছে এবং বিশ্বমানচিত্রে বাংলাদেশের নাম উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে আছে। সেখানে ঈশ্বরগঞ্জ উপজেলা অনেক পিছিয়ে রয়েছে। তবে এখন আর পিছিয়ে থাকবে না ঈশ্বরগঞ্জ। ছাত্তার ভাইয়ের হাত ধরে স্মার্ট ঈশ্বরগঞ্জ দেখবে উপজেলাবাসী। ঈশ্বরগঞ্জের মাটি ও মানুষের নেতা ছাত্তার ভাইকে দলীয় প্রতীক নৌকার মনোনয়ন দেওয়ায় অশেষ ধন্যবাদ ও চিরকৃতজ্ঞ গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার আপার প্রতি।

এবিষয়ে আওয়ামীলীগ মনোনীত নৌকার মাঝি সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তার বলেন, কোন বিভেদ নয়, জননেত্রীর দেওয়া উপহার নৌকা প্রতীককে বিজয়ী করতে সর্বস্তরের জনগণ ও নেতাকর্মীদের অনুরোধ করছি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ (৮) ঈশ্বরগঞ্জ আসনটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিয়ে ঈশ্বরগঞ্জবাসীর সেবা করার সুযোগ চেয়েছেন তিনি। তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার দেশের প্রত্যেকটি দপ্তরে ব্যাপক উন্নয়ন করেছেন। বঙ্গবন্ধুর কন্যা সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই ঈশ্বরগঞ্জকে ‘স্মার্ট ঈশ্বরগঞ্জ’ হিসেবে গড়ে তোলার মাধ্যমে আমরা “স্মার্ট বাংলাদেশ গরবো”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *