ঈশ্বরগঞ্জে ইসলামী ছাত্র আন্দোলনের সুন্নাহ সামগ্রী বিতরণ

ঈশ্বরগঞ্জে ইসলামী ছাত্র আন্দোলনের সুন্নাহ সামগ্রী বিতরণ

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ রমজান মাস ব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইসলামী ছাত্র আন্দোলন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখা জনসাধারণের মাঝে সুন্নাহ সামগ্রী বিতরণ করেছে। রবিবার ২৭শে রমজান উপজেলার মুক্তিযোদ্ধা বিজয়-৭১ চত্বরে এ সুন্নাহ সামগ্রী বিতরণ করা হয়।

এসময় প্রায় শতাধিক সাধারণ মানুষের মাঝে সুন্নাহ সামগ্রী আতর, টুপি, মেসওয়াক ও তছবিহ বিতরণ করা হয়।

সুন্নাহ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি আব্দুল্লাহ জোবায়ের, সাধারণ সম্পাদক আল মামুন, সাংগঠনিক সম্পাদক উসামা, দাওয়াহ বিষয়ক সম্পাদক তামিম হাসান, আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক তামজিদ হোসাইন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঈশ্বরগঞ্জ পৌর শাখার আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক ইমরান হোসাইন সহ পৌর শাখার নেতৃবৃন্দ।

ইসলামী ছাত্র আন্দোলন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আল মামুন বলেন, সকল প্রকার তাগুতী মত ও পথ অস্বীকার করে জীবনের সর্বক্ষেত্রে আল্লাহ তায়ালার সার্বভোমত্ব ও রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ প্রতিষ্ঠার লক্ষ্যে ব্যক্তি জীবনকে ইসলামী শরীয়তের আলোকে সুন্নত তরীকায় গড়ে তোলার জন্য আমরা জনসাধারনের মাঝে এই সুন্নাহ সামগ্রী বিতরণ করেছি।

ইসলামী ছাত্র আন্দোলন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি আব্দুল্লাহ জোবায়ের বলেন, মানুষের প্রতিটি কাজে সুন্নাতে নববির দিক নির্দেশনা রয়েছে। মসজিদে নামাজের সময় দেখা যায় মানুষ নামাজ পড়ছে অথচ মাথায় টুপি নেই। অযু করছে মেসওয়াক করছে না। বায়হাকি শরীফে হজরত আয়েশা রাদিয়াল্লাহু আনহা বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহিস সালাম বলেছেন, ‘মেসওয়াক করে যে নামাজ আদায় করা হয়, সে নামাজে মেসওয়াক বিহীন নামাজের তুলনায় সত্তরগুণ বেশি ফজিলত রয়েছে।’ নবীজির সুন্নাহ গুলো আমাদের দৈনিন্দিন জীবনে পালন করার মধ্যে রয়েছে দুনিয়া ও আখেরাতের কল্যাণ। এজন্যই কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে নিজস্ব অর্থায়নে মানুষের মাঝে আমরা সুন্নাহ সামগ্রী বিতরণ করেছি। আমাদের এধরণের কর্মসুচী অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *