কৃষি বিভাগের কার্যক্রমে অসন্তোষ

ঈশ্বরগঞ্জে কৃষি বিভাগের কার্যক্রমে অসন্তোষ!

ডেস্ক নিউজঃ ঈশ্বরগঞ্জে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাঠপর্যায়ে দুর্যোগ পরবর্তী কৃষক সেবা কার্যক্রমে অসন্তোষ প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন।

শুক্রবার উপজেলা পরিষদ হলরুমে জাতীয় দুর্যোগ প্রশমন দিবস, সামাজিক সম্প্রীতি সভা শেষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণ, কৃত্রিম সংকট রোধ ও সিন্ডিকেট প্রতিরোধে জরুরি সভায় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন একথা বলেন।

তিনি আরো বলেন, এ উপজেলার টানা বর্ষণে মাছ ও রোপা আমনের অনেক ক্ষতি হয়েছে। কয়েকশ একশ জমির ধান পানিবদ্ধতায় হুমকির মুখে; আগাম রবিশস্যের আবাদও নষ্ট হয়েছে অতিবৃষ্টির কারণে। তাই এসময় মাঠপর্যায়ে কর্মরত কৃষি কর্মকর্তাদের উচিত কৃষকের পাশে দাঁড়ানো। ক্ষতিগ্রস্ত ফসলের পরিচর্যায় প্রযুক্তির প্রয়োগ কিংবা কৌশল নির্ধারণে কৃষককে ঘুরে দাঁড়ানোর সুযোগ দেওয়া দরকার।

উপজেলা নির্বাহী অফিসার মোসা. হাফিজা জেসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় এ উপজেলায় নতুন কৃষি কর্মকর্তা যোগদানের পর কৃষি খাতের সেবা কার্যক্রমে ছন্দপতন ঘটেছে বলে তিনি গভীর অসন্তোষ ও উষ্মা প্রকাশ করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য ফখরুল ইমাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাছিনুর রহমান, উপজেলা জাতীয় পার্ঠির সাধারণ সম্পাদক আব্দুল হাদী, ইউপি চেয়ারম্যান আব্দুল আলী ফকির, একরাম হোসেন, আবু হানিফা ও বাজার ব্যবসায়ী সমিতির সদস্য সচিব মৃত্যুঞ্জয় লাহিড়ী।

এসময় অন্যদের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান ও উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা মো. আব্দুল ওয়াহেদ খান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. নাজমুল কবীর খান সোহান সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা অতিরিক্ত কৃষি কর্মকর্তা মো. আব্দুল ওয়াহেদ খান বলেন, যদিও আমরা সভায় উপস্থিত ছিলাম তবুও উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বক্তব্য দিতে পারবোনা।

উপজেলা কৃষি কর্মকর্তা নুসরাত জামান বলেন, দুর্যোগ পরবর্তী ফসল সুরক্ষায় আমরা যথাসাধ্য কৃষকের পাশে রয়েছি। আর সভায় অসন্তোষ ও উষ্মা প্রকাশের বিষয়ে আমি উপজেলা চেয়ারম্যানের সাথে কথা বলবো বলে জানান তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *