সাড়ে ৩ কি.মি. ধাওয়া করে বালুবাহী ট্রলার ধরলেন এসিল্যান্ড

সাড়ে ৩ কি.মি. ধাওয়া করে বালুবাহী ট্রলার ধরলেন এসিল্যান্ড

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ঈশ্বরগঞ্জে অবৈধ বালুবাহী ট্রলার পালিয়ে যাবার সময় প্রায় সাড়ে তিন কিলোমিটার ধাওয়া করে আটক করেন সহকারী কমিশনার ভুমি (এসিল্যান্ড) মাহবুবুর রহমান। বুধবার (১২ জুলাই) দুপুরে ব্রহ্মপুত্র নদে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়,দির্ঘদিন যাবৎ উপজেলার রাজিবপুর ইউনিয়নের লাটিয়ামারি বালুঘাট এলাকায় ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো একদল বালু ব্যবসায়ী। পরে গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে অবৈধ বালু ব্যাবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান।

এসময় ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের ধাওয়া করে নদীপথে প্রায় সাড়ে তিন কিলোমিটার দূরে গিয়ে তাদের আটক করা হয়। পরে মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত ট্রলার মালিক নান্দাইল উপজেলার চর লক্ষিদিয়া গ্রামের আব্দুল হামিদের পুত্র তানজিল ইসলাম (৪৫ কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দকৃত বালু প্রকাশ্য নিলামে ২০ হাজার ৫শত টাকা বিক্রয় করা হয়।

অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ থানা পুলিশের একটি টিম ও রাজিবপুর ইউপিঃ চেয়ারম্যান আব্দুল আলী ফকিরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান জানান,নদী রক্ষায় জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *