ঈশ্বরগঞ্জে চাঁদা বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ

ঈশ্বরগঞ্জে চাঁদাবাজি বন্ধের দাবিতে মহাসড়ক অবরোধ

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি: অটোরিকশায় পুলিশের মাসিক চাঁদাবাজি ও জিপি বন্ধের দাবি তুলে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন অটোরিকশা চালকরা। এসময় মহাসড়কের দুইপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

বুধবার সকাল ১১টায় উপজেলার হারুয়া বাজার এলাকায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন চালকরা। পরে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ ও উপজেলা অটো শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক সকল প্রকার চাঁদা বন্ধের আশ্বাসে প্রায় এক ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের আশ্রবপুর গ্রামের অটোচালক রুস্তম আলী প্রতিদিনের ন্যায় অটো নিয়ে ঈশ্বরগঞ্জ পৌরবাজারে আসলে চরহোসেনপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রানা মিয়া ৩০ টাকা চাঁদা দাবি করে। পরে অটো ড্রাইভার রুস্তমের কাছে টাকা না থাকায় পরে দিতেছি বলায় তাকে চড় থাপ্পর দিয়ে অটো গাড়ির চাবি নিয়ে যায়।

পরে রুস্তম বিষয়টি হারুয়া অটোরিকশা ড্রাইভার মালিক কল্যাণ সমিতির সভাপতি সুরুজ চকদার ও সাধারণ সম্পাদক আবুযর গিফারী বাতেনের কাছে বিচার দাবি জানালে সমিতির অন্যান্য সদস্য ও চালকরা হারুয়া বাজারে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

পরে খবর পেয়ে ঈশ্বরগঞ্জ থানার উপ-পরিদর্শক এস আই আশরাফুল আলম ও উপজেলা অটো শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক রাকিবুল হাসান অটো চালকদের সকল প্রকার চাঁদা বন্ধের আশ্বাস প্রদান করায় চলকরা অবরোধ তুলে নেন।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। এই সড়কে চাঁদা উঠানো বন্ধ থাকবে।

এ ব্যাপারে ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহম্মেদ আকুঞ্জি জানান, সড়কে চাঁদা উত্তোলনের সুযোগ নেই। এটা অপরাধ। কারা চাঁদাবাজির সাথে জড়িত খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *