বিষ প্রয়োগে মুরগি মারার অভিযোগ

বিষ প্রয়োগে মুরগি মারার অভিযোগ, দিশেহারা ১০ হতদরিদ্র পরিবার

ডেস্ক নিউজঃ ঈশ্বরগঞ্জে বিষ প্রয়োগে অর্ধ শতাধিক দেশি মুরগি মেরে ফেলার অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। আজ (৩০ আগস্ট) বুধবার সকালে রাস্তার পাশে ওই সব মুরগি মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

জানা যায়, উপজেলার জাটিয়া ইউনিয়নের মালিহাটি গ্রামের অভিযুক্ত স্থানীয় প্রভাবশালী জমির মালিক সমেদ আলী ফকিরের ৫০শতক জমিতে আমন ধান রোপণ করেছেন। ওই ক্ষেতের পার্শ্ববর্তী এলাকায় প্রায় ২০টি হতদরিদ্র পরিবারের বসবাস।

পরিবারগুলো অর্থনৈতিক চাহিদা মেটাতে দৈনিক কাজের পাশাপাশি প্রত্যেকের গৃহে কিছু কিছু হাঁস-মুরগি পালন করে আসছে। হঠাৎ করে গত মঙ্গলবার সন্ধ্যায় জমির মালিক সমেদ আলী ফকিরের ছেলে বিপুল ফকির কাউকে কোনো কিছু না বলে চালের সঙ্গে বিষ মিশিয়ে ক্ষেতের পাশে ছিটিয়ে দিয়ে আসেন।

এদিকে আজ বুধবার সকালে প্রত্যেকের খোঁয়াড় থেকে হাঁস মুরগি ছেড়ে দিলে ক্ষেতের পাশে পড়ে থাকা বিষ মিশ্রিত চাল খেয়ে ১০টি পরিবারের প্রায় অর্ধশতাধিক মুরগি মারা যায়। এতে দিশেহারা হয়ে পড়ে হতদরিদ্র পরিবারগুলো।

বিষয়টি নিয়ে বুধবার দুপুরে ভোক্তভুগী পরিবারগুলোর পক্ষে আব্দুল মজিদ বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

এ বিষয়ে ভোক্তভুগী আব্দুল মজিদ বলেন, আমাদের বাড়ির পাশে সমেদ আলীর ফকিরের ৫০শতক জমিতে বরাবরই ফসল করে নিয়ে যায় কোনো সমস্যা হয় না। এবার ওই জমিতে কোনো প্রকার বেড়া না দিয়ে উন্মুক্ত রাখায় হাঁস মুরগি ওই জমিতে যায়। কিন্তু কোন প্রকার সংকেত না দিয়ে বিষ দিলে মুরগিগুলো মারা যায়।

অভিযোগের বিষয়ে বিপুল ফকির বলেন, বেশ কয়েকদিন যাবৎ ক্ষেতে বিষ দিব বলে তাদের বলে আসছি। জমিতে বিষ প্রয়োগের সময় হওয়ায় বিষ দিয়েছি। তবে চালের সঙ্গে বিষ মিশিয়ে দেওয়ার অভিযোগটি মিথ্যা।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান বলেন, বিষয়টি নিয়ে অভিযোগ পেয়েছি। তা খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *