ঈশ্বরগঞ্জে সচেতনতা মূলক সভা

ঈশ্বরগঞ্জে সচেতনতা মূলক সভা

ডেস্ক নিউজঃ ঈশ্বরগঞ্জে অতিদরিদ্র ও অসহায়দের জন্য সরকারের দেওয়া ভাতা মোবাইল ব্যাকিং থেকে প্রতারণার মাধ্যমে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে অজ্ঞাত প্রতারকচক্রের বিরুদ্ধে। এ ঘটনায় বিভিন্ন সময় প্রশাসনের কাছে বেশ কয়েকটি মৌখিক ও লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা।

এসব অভিযোগের প্রেক্ষিতে প্রতারকের হাত থেকে বাঁচতে সচেতনতা মূলক সভা করেছে স্থানীয় প্রশাসন। বুধবার (২৮ ফেব্রুয়ারি) উপজেলার মগটুলা ইউনিয়ন চত্ত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শিহাব উদ্দিন আকন্দ, সমাজ সেবা অফিসের ফিল্ড সুপার ভাইজার হোসনে আরা বেগমসহ ইউনিয়ন পারিষদের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান শিহাব উদ্দিন আকন্দ বলেন, সচেতনতা বাড়াতে আমরা এই প্রচারণা শুরু করেছি। ভাতা ভোগীদের অধিকাংশই তথ্য প্রযুক্তি সম্পর্কে ধারণা কম। তাই তারা প্রতারণার শিকার হন। প্রতারণার হাত থেকে ভাতাভোগীদের বাঁচাতে ইউনিয়ন পরিষদের পক্ষ হতে সচেতনতা মূলক সভাসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, ঈশ্বরগঞ্জ উপজেলায় বয়স্কভাতা সুবিধাভোগীর সংখ্যা ১৯ হাজার ৩৩৮ জন। বিধবাভাতা পাচ্ছেন ৯ হাজার ৪শ ৯ জন, প্রতিবন্ধি ভাতা প্রাপ্তির সংখ্যা ৯ হাজার ৮শ ৫৬জন, বেদে-৩৯, হিজড়া-৪, প্রতিবন্ধি শিক্ষার্থীদের উপবৃত্তির সংখ্যা ২শ ১৬ এবং অনগ্রসর শিক্ষার্থীদের উপবৃত্তি পাচ্ছেন ৩৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *