ঈশ্বরগঞ্জে সমকাল সুহৃদের উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয়

ঈশ্বরগঞ্জে সমকাল সুহৃদের উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয়

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঈশ্বরগঞ্জে সমকালের পাঠক সংগঠন সুহৃদ সমাবেশের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়েছে।

মুমূর্ষু অবস্থার রোগীদের প্রাণ বাঁচাতে রক্তদানে উদ্বুদ্ধ করতে ভাষার মাসে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের কর্মসূচি হাতে নেওয়া হয়। শুক্রবার উপজেলা পরিষদ চত্বরে পালিত হয় সমকাল সুহৃদের ওই কর্মসূচি।

গত বুধবার থেকে চার দিনব্যাপী বইমেলা চলছে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে। উপজেলা প্রশাসন আয়োজিত বইমেলায় সমকাল সুহৃদ সমাবেশ একটি স্টল নিয়ে বই পড়ায় উদ্বুদ্ধ করতে সচেতনতা চালাচ্ছে।

ঈশ্বরগঞ্জে সমকাল সুহৃদের উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয়

পাশাপাশি ভাষার মাসে রক্তদানে উদ্বুদ্ধ করতে শুক্রবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আয়োজন করে উপজেলা ও ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ শাখা সুহৃদ সমাবেশ। শিশুসহ বিভিন্ন বয়সী প্রায় ১৫০ জন সুহৃদ সমাবেশের কর্মসূচি থেকে বিনামূল্যে নিজেদের রক্তের গ্রুপ জানতে পারে।

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেন ঈশ্বরগঞ্জ উপজেলা সুহৃদের সদস্য ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সঞ্জিত মোদক সাগর।

কর্মসূচি সফল করতে সহযোগিতা করেন সুহৃদ সমাবেশের সভাপতি মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, সাধারণ সম্পাদক মো. জাহিদ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, সুহৃদ রুহুল আমিন রিপন, আরিফুল হক, শরিফুল আলম, মো. মোস্তাকীম, আনিসুজ্জামান রবিন, আশিকুর রহমান সৌরভ, শেখ মাহমুদ নানক, পারভেজ মিয়া, সাখাওয়াত হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *