আওয়ামী লীগ খালেদা জিয়াকে ভয় পায়: মঈন খান

খালেদা জিয়াকে ভয় পায় আওয়ামী লীগ: মঈন খান

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগ সরকার বেগম খালেদা জিয়াকে ভয় পায়। কারণ, বেগম জিয়া গণতন্ত্রের কথা বলেন। সেই কারণে আজকে মিথ্যা মামলা দিয়ে, রাজনৈতিকভাবে হয়রানি করে তাকে রাজনীতি থেকে দূরে রাখতে চায় আওয়ামী লীগ।

রবিবার (১ অক্টোবর) বিকেলে বিএনপির ময়মনসিংহ বিভাগীয় রোড মার্চে ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের হারুয়া তেরছাটি মাঠে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, বেগম খালেদা জিয়ার যে চিকিৎসা প্রয়োজন তা বাংলাদেশে নেই। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে হবে। কিন্তু এ স্বৈরাচার সরকারের কোনো মানবিক মূল্যবোধ নেই। দেশের তিনবারের প্রধানমন্ত্রীকে তার মৌলিক ও সাংবিধানিক সু-চিকিৎসা থেকে বঞ্চিত করছে। বেগম খালেদা জিয়া শুধু একটি দলের প্রধান নন, সাবেক প্রধানমন্ত্রী নন, তিনি গণতন্ত্রের মাতা। গণতন্ত্রের জন্য আজীবন লড়াই-সংগ্রাম করেছেন। স্বৈরাচারের বিরুদ্ধে এখনো সংগ্রাম করছেন। আজ তিনি গুরুতর অসুস্থ।

এ সময় তিনি খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জোর দাবি জানান।

তিনি আরো বলেন, এই সরকার নিজেকে স্বাধীনতার পক্ষের শক্তি বলে দাবি করে। কিন্তু স্বাধীনতার মূল বক্তব্য হলো গণতন্ত্র। আর সেই গণতন্ত্রকেই তারা হত্যা করেছে। মানুষের ভোটের অধিকার ছিনিয়ে নিয়েছে। তাই এক দফার দাবিতে ঐক্যবদ্ধ হয়ে এ স্বৈরাচার সরকারকে বিদায় জানাতে হবে।

এর আগে বিকেল ৩টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হলেও দুপুর ১২টার পর থেকেই নেতাকর্মীরা খালেদা জিয়ার ছবি সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড হাতে নিয়ে মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসতে শুরু করেন।

ময়মনসিংহ জেলা (উত্তর) বিএনপির আহ্বায়ক অধ্যাপক এ,কে,এম এনায়েত উল্লাহ কালামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ওয়ারেস আলী মামুন, শরিফুল আলম, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ কেন্দ্রীয়, জেলা, মহানগর, উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ।

এ ছাড়া ঈশ্বরগঞ্জ উপজেলায় রোড মার্চের সমাবেশে ময়মনসিংহ জেলা বিএনপির সদস্য ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি লুৎফুল্লাহেল মাজেদ বাবুর ব্যানারে টুপি পরিহিত নেতাকর্মীর উপস্থিতি দেখা যায়। এ ছাড়া সাবেক এমপি শাহ নূরুল কবীর শাহীন ও তার অনুসারীদের ব্যাপক উপস্থিতি ছিল সমাবেশ স্থলে।

রোডমার্চ সফল করতে ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা ও শেরপুর জেলার নেতাকর্মীরা অংশ নেন।

 

সুত্রঃ দেশ রূপান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *