ঈশ্বরগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে পাট বীজ বিতরণ

ঈশ্বরগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে পাট বীজ বিতরণ

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি: ঈশ্বরগঞ্জে ২০২৪-২৫ মৌসুমে পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র, প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে পাট বীজ বিতরণ কর্মসুচীর শুভ উদ্বোধন করা হয়। রবিবার উপজেলা কৃষি অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম প্রিন্সের সভাপতিত্বে পাট বীজ বিতরণ কর্মসুচীর উদ্বোধন করেন জাতীয় সংসদ সদস্য মাহমুদ হাসান সুমন।

জানা যায়, উপজেলার ৮০জন কৃষকের মাঝে ২০২৩-২৪ অর্থবছরের প্রণোদনা কর্মসুচীর আওতায় খরিপ-১ পাট বীজ বিতরণ করা হয়।

বিনামূল্যে পাট বীজ বিতরণ কর্মসূচী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ নুসরাত জামান।

এসময় অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন, বজলুর রহমান, সদস্য আবুল মনসুর, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুনায়েদুল ইসলাম ভুঁইয়া সুমন, ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মাজেদুর রহমান প্রমুখ।

পাট বীজ বিতরণ কর্মসুচী উদ্বোধন অনুষ্ঠানে বক্তারা বলেন, চলতি মৌসুমে পাটের বীজ বিনা মূলে বিতরণ করা হচ্ছে। পাটের দাম পেয়ে কৃষকরা আগের তুলনায় এবার পাট চাষ বেশি করছে। পাট চাষ করাতে কৃষকরা যেমন লাভবান হচ্ছে তেমনি জমির উর্বরতাও বৃদ্ধি পাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষক বান্ধব সরকার। তাই উনার নির্দেশেই সার এবং বীজে প্রণোদনা দিয়ে কৃষকদের মাঝে সোনালী আঁশের সোনালী দিন ফিরিয়ে আনার জন্য আমরা চেষ্ঠা করে যাচ্ছি। তাছাড়া পাটের দাম বৃদ্ধি হওয়ায় কৃষকরাও পাট চাষ করে লাভবান হচ্ছে, পাটের উৎপাদন বৃদ্ধির জন্য পাট চাষের দিকে এগিয়ে আসছে কৃষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *