সরকারি প্রশিক্ষণ ফেলে কেউ বিয়েতে কেউ আনন্দভ্রমণে

সরকারি প্রশিক্ষণ ফেলে কেউ বিয়েতে কেউ আনন্দভ্রমণে

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ঈশ্বরগঞ্জে উপজেলা রিসোর্স সেন্টারের সরকারি প্রশিক্ষণ ফেলে এক শিক্ষক বিয়েতে ও আরেক শিক্ষক আনন্দভ্রমণে চলে যাওয়ার অভিযোগ উঠেছে। ৩০ জন শিক্ষক প্রশিক্ষণে উপস্থিত থাকার কথা থাকলেও শনিবার (২ মার্চ) সরেজমিনে ২৮ জন শিক্ষককে পাওয়া যায়।

জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলা রিসোর্স সেন্টার (ইউআরসিতে) ৬দিন ব্যাপী প্রাথমিক বিদ্যালয়ের বিষয় ভিত্তিক বাংলা প্রশিক্ষণ চলছে। সরকারি প্রশিক্ষণ ফেলে রেখে চাপিলাকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শওকত ইকবাল চলে গেছেন আনন্দ ভ্রমণে। শওকত ইকবাল একজন শিক্ষক নেতাও। মুঠোফোনে তার সাথে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

অপরদিকে, মাইজবাগ কান্দাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক বাবলী আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পারিবারিক সমস্যার কারণে তিনি ছুটি নিয়েছেন। তবে ছুটির বিষয়টি অস্বীকার করেছেন ইউআরসির ইন্সট্রাক্টর শেখ মোকশেদা জামান।

তিনি (ইউআরসি ইন্সট্রাক্টর শেখ মোকশেদা জামান) বলেন, প্রতিটি প্রশিক্ষনে ৩০ জন শিক্ষক থাকে তবে আজ ২৮ জন উপস্থিত হয়েছে। ২ জন শিক্ষক অনুপস্থিতির বিষয়ে আমাকে কিছুই জানায় নি। যারা অনুপস্থিত তাদের ভাতা কর্তন করে তাদের শোকজ করা হবে।

উপজেলা শিক্ষা অফিসার নিলুফার হাকিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একজন শিক্ষক প্রশিক্ষণ রেখে বনভোজনে গেছেন বিষয়টি আমি অবগত তবে তাকে আমি ছুটি দেইনি। যারা যেহেতু প্রেষণে রয়েছেন তাদের দায়- দায়িত্ব ইউআরসির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *