ঈশ্বরগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে অভিযান

ঈশ্বরগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে অভিযান

ডেস্ক নিউজঃ ঈশ্বরগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে ও যানজট নিরসনে অভিযানে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার বিকেলে ঈশ্বরগঞ্জ পৌর এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ।

এসময় নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী দুই সিএনজি চালককে ৫০০ করে ১ হাজার টাকা ও এক বাস চালককে ১ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এসময় অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে, ভাড়ার তালিকা প্রদর্শন না করা এবং যানজট নিরসনে সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন এই নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ-সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন ঈশ্বরগঞ্জ থানা পুলিশের একটি টিম।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বলেন, কোনোভাবেই যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া যাবে না। বেশি ভাড়া আদায় ঠেকাতে এবং যানজট নিরসনের জন্য গাড়ির রোড পারমিট, গাড়ির ফিটনেস ও কাগজপত্র ঠিক আছে কি-না এসব বিষয় খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভবিষ্যতেও যারা অতিরিক্ত ভাড়া নেবে তাঁদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে। নিয়মিত মোবাইল কোর্টের মাধ্যমে আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *