এমপি আব্দুছ ছাত্তার

ময়মনসিংহের সাবেক এমপির মুক্তিযোদ্ধা সনদ বাতিল দাবি

ময়মনসিংহ সংবাদদাতা: আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনের সাবেক এমপি আব্দুছ ছাত্তারের এমপি থাকাকালীন সময়ে প্রভাব খাটিয়ে মুক্তিযোদ্ধা সনদ নেয়ার অভিযোগ করেছেন স্থানীয় বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম।

গত ২২ অক্টোবর তার ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিলের দাবিতে প্রধানমন্ত্রী, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী, ডিজি ও দুর্নীতি দমন কমিশন বরাবরে লিখিত অভিযোগ করেছেন গেজেটভুক্ত এ মুক্তিযোদ্ধা (গেজেট নং-২৪৫১)।

আবুল কাশেম সাবেক এমপি আব্দুস ছাত্তারের মুক্তিযোদ্ধা সনদ সংক্রান্ত বিষয়ে গোয়েন্দা সংস্থা এনএসআই ও ডিজিএফআই’ এর মাধ্যমে নিরপেক্ষ তদন্ত করার দাবি জানিয়ে বলেন, সাবেক এমপি আব্দুস ছাত্তার মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেননি। এলাকাবাসী এর প্রমাণ দিতে পারবে। তার মুক্তিযোদ্ধা সনদ নং ৫,২৬৭ ভুয়া।

তিনি আরো বলেন, স্বাধীনতার পর বিভিন্ন সরকারের সময়ে তার মুক্তিযোদ্ধার সনদ ছিল না। কিন্তু ২০১৩ সালে আব্দুস ছাত্তার এমপি থাকার কারণে বিশেষ প্রভাব খাটিয়ে অসৎ উদ্দেশ্যে নিজেকে মুক্তিযোদ্ধা দাবি করে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে আবেদন করেন। পরে মুক্তিযোদ্ধা কাউন্সিল কোন যাচাই বাছাই না করেই তার নাম মুক্তিযোদ্ধা গেজেটে অন্তর্ভুক্ত করে। আব্দুস ছাত্তারের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করে মিথ্যাচার ও প্রতারণার অভিযোগে ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান সরকারী গেজেটভুক্ত এ মুক্তিযোদ্ধা।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম.এ সাত্তার বলেন, সাবেক এমপি ছাত্তার আমার জানামতে মুক্তিযুেদ্ধর ট্রেনিং নেননি। তবে এখন শুনছি তিনি নাকি মুক্তিযোদ্ধা।

 

সূত্রঃ dailysangram

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *