ঈশ্বরগঞ্জে শিক্ষার্থীদের নিয়ে গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত

ঈশ্বরগঞ্জে শিক্ষার্থীদের নিয়ে গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত

ডেস্ক নিউজঃ ‘সচেতন, সংগঠিত ও সোচ্চার জনগোষ্ঠীই গণতন্ত্রের রক্ষাকবচ’ এই স্লোগানের আলোকে ঈশ্বরগঞ্জে গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। সোমবার ঈশ্বরগঞ্জ সরকারী ডিগ্রি কলেজ ক্যাম্পাসে দি হাঙ্গার প্রজেক্টের আয়োজনে সুজন-সুশাসনের জন্য নাগরিকের সহযোগিতায় ভোটার সচেতনতা ও নাগরিক সক্রিয়তা কার্যক্রমের আওতায় গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। গণতন্ত্র অলিম্পিয়াড প্রতিযোগিতায় উপজেলার ৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় ৪শ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ ও ঈশ্বরগঞ্জ উপজেলা সুজনের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠিত গণতন্ত্র অলিম্পিয়াডে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ, ঈশ্বরগঞ্জ সরকারী ডিগ্রি কলেজ, আইডিয়াল কলেজ, রেসিডেন্সিয়াল কলেজ, আলীনগর কারিগরি ও বাণিজ্যিক কলেজ, সোহাগী ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ঈশ্বরগঞ্জ ডিএস কামিল মাদরাসা, ঈশ্বরগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের ৩শ ৯৮জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। এছাড়াই সর্বোচ্চ নাম্বারধারী ১০জনের মাঝে ৭জনকে মেডেল ও প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদেরকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

প্রথম স্থান অধিকার করেন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থী আশরাফুল হায়াত, ২য় স্থান অধিকার করে ঈশ্বরগঞ্জ সরকারী ডিগ্রি কলেজের শিক্ষার্থী তাসলিমা আক্তার ও ৩য় স্থান অধিকার করেন ঈশ্বরগঞ্জ রেসিডেন্সিয়াল কলেজের শিক্ষার্থী শফিউজ্জামান।

ঈশ্বরগঞ্জ সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি মাহবুবুর রহমান। বিশেষ ছিলেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মাজেদুর রহমান, দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ ময়মনসিংহ জেলার আঞ্চলিক সমন্বয়কারী জয়ন্ত কর, আঞ্চলিক একাউন্স অফিসার রেজাউল করিম, এলাকা সমন্বয়কারী এএনএন নাজমুল হাসান, মিপসের ময়মনসিংহ জেলা ম্যানেজার আক্তারুজ্জামান, স্বাধীনতা শিক্ষক পরিষদ ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার আহবায়ক আব্দুল্লাহ আল মামুন কামাল, সুশাসনের জন্য নাগরিক সুজন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম তালুকদার, সাধারণ সম্পাদক নীলকন্ঠ আইচ মজুমদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *