ফখরুল ইমাম, মাহমুদ হাসান সুমন,কানিজ ফাতেমা, বদরুল আলম প্রদীপ, মো. আব্দুল্লাহ আল মামুন।

ময়মনসিংহ -৮ জাপাকে আ’লীগ ছাড় দিলেও স্থানীয় নেতারা দ্বিধাগ্রস্ত

ডেস্ক নিউজঃ আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টির (জাপা) যে ২৬টি আসনের সমঝোতা হয়েছে, তার মধ্যে ময়মনসিংহ -৮ ঈশ্বরগঞ্জ সংসদীয় আসনও রয়েছে। এই নিয়ে টানা তিনবার জাপাকে আসনটি ছাড়ল আওয়ামী লীগ। এই আসনে পরপর দুইবার লাঙ্গলের এমপি হন ফখরুল ইমাম। আবার জাপা থেকে তাঁকেই মনোনীত করা হয়েছে। তবে আওয়ামী লীগ ছাড় দিলেও তাঁর পক্ষে কাজ করার বিষয়ে এখনো দ্বিধাগ্রস্ত স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

মহাজোটের প্রার্থী ছাড়াও এই আসনটিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন তিনজন এবং ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) একজন। স্বতন্ত্রদের মধ্যে রয়েছেন, সদ্য উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করা মাহমুদ হাসান সুমন, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বদরুল আলম প্রদীপ ও কানিজ ফাতেমা। এ ছাড়া ন্যাশনাল পিপলস পার্টির হয়ে লড়ছেন মো. আব্দুল্লাহ আল মামুন।

উপজেলার ১১টি ইউনিয়নসহ পৌর এলাকায় ঘুরে দেখা গেছে, মহাজোট এবং স্বতন্ত্র প্রার্থীর পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে বিভিন্ন অলিগলি। মাইকিং ও প্রার্থী-সমর্থকদের মিছিল-মিটিং প্রচার-প্রচারণায়ও উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে। এ ছাড়া সকাল-সন্ধ্যা পাড়া-মহল্লা, বাজার, মোড়সহ চায়ের দোকানগুলো সরগরম নির্বাচনী আলোচনায়।

এদিকে ঈশ্বরগঞ্জ আসনে আওয়ামী লীগের প্রার্থী দেওয়া হয়েছিল সাবেক দুবারের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তারকে। জাতীয় পার্টির সঙ্গে আওয়ামী লীগের আসন সমঝোতায় এই নিয়ে তিনবার জাপাকে আসনটি ছেড়েছেন তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল হাদী বলেন, ‘বর্তমান সংসদ সদস্য এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছে। এটা অস্বীকার করার সুযোগ নেই। আশা করি জনগণ সেই কাজের মূল্যায়ন ভোটের মাধ্যমে দেবে।’

অন্যদিকে মহাজোট নাকি স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দিচ্ছে উপজেলা আওয়ামী লীগ এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাফির উদ্দিন আহমেদ বলেন, ‘এখন পর্যন্ত দলীয়ভাবে কোনো নির্দেশনা আসেনি। তাই আপাতত কাউকে সমর্থন দিচ্ছি না। নির্দেশনা এলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *