ঈশ্বরগঞ্জে বই খুলে পরীক্ষা অনুষ্ঠিত

ঈশ্বরগঞ্জে বই খুলে পরীক্ষা অনুষ্ঠিত

ডেস্ক নিউজঃ ঈশ্বরগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া উচাখিলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন আলোর অনির্বাণ কর্তৃক চতুর্থ বারের মতো অনুষ্ঠিত হয়েছে ওপের বুক এক্সাম।

শনিবার উচাখিলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ঈশ্বরগঞ্জ ও পার্শ্ববর্তী বিভিন্ন উপজেলার পঞ্চম থেকে দশম শ্রেণির ১ হাজার ৮ শত ২৬ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এই ব্যতিক্রমধর্মী বই খুলে পরীক্ষায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যায়।

নান্দাইল পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া নওশীন বলেন, এরকম ব্যতিক্রমধর্মী পরীক্ষায় অংশগ্রহণ কারার জন্য দূর থেকে এসেছি। এ পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরে আনন্দ লাগছে। বই খুলে পরীক্ষা দেয়ার ধারণা ভবিষৎতে আমার কাজে লাগবে।

সংগঠনের মুখপাত্র আব্দুল্লাহ আল ফয়সাল জানান, এবছর পরীর্ক্ষীদের মেধা পুরষ্কার হিসেবে ১ লক্ষ টাকা প্রদান করা হবে। শিক্ষার্থীদের মাঝে পড়াশুনায় আগ্রহ বাড়ানোর লক্ষ্যে আমাদের সংগঠন থেকে চার বছর যাবত এ কার্যক্রম চালিয়ে যাচ্ছি এর পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজেও সংগঠনের সদস্যরা সম্পৃক্ত হয়ে কাজ করছে যার ফলে প্রতি বছরই শিক্ষার্থীদের সংখ্যা বাড়ছে।

পরীক্ষা চলাকালীন সময়ে অভিভাবকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন উচাখিলা উচ্চ মাধ্যমিক কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম, নান্দাইল সমূর্ত জাহান কলেজের সাহকারী অধ্যাপক অরবিন্দ পাল অখিল, দুদকের সহকারী পরিচালক এনামুল হক, সংগঠনের সদস্য মনিরুজ্জামান মানিক, রাইসুল ইসলাম রাসেল, সারোয়ার জাহান স্বপন, নীলকন্ঠ আইচ মজুমদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *