ছিনতাইকালে ঈশ্বরগঞ্জের জিলানী গ্যাংয়ের ২ সদস্য আটক

ছিনতাইকালে ঈশ্বরগঞ্জের জিলানী গ্যাংয়ের ২ সদস্য আটক

ডেস্ক নিউজঃ সারাদেশে কিশোর গ্যাং কালচার ভয়াবহ আকার ধারণ করেছে। কিশোররা ব্যবহৃত হচ্ছে নানা অপরাধমূলক কর্মকান্ডে। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরনও পাল্টে যাচ্ছে। এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই থেকে শুরু করে খুনাখুনিসহ নানা অপরাধে কিশোর-তরুণরা জড়িয়ে পড়ছে।

মাদক ব্যবসা ও দখলবাজিতেও তাদের ব্যবহার করা হচ্ছে। তেমনি মযমনসিংহের ঈশ্বরগঞ্জে বেশ কয়েকটি কিশোর গ্যাং এর মধ্যে অন্যতম জিলানী গ্যাং। ১০-১৫ জন কিশোর মিলে গড়ে উঠা এই জিলানী গ্যাং। তাদের গ্যাং লিডার ‘মো. জিলানী’।

ইভটিজিং, অপহরণ, চাঁদাবাজি, চুরি, ছিনতাই, মাদকসহ রক্ত জখমের মতো অপরাধের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। উপজেলার উচাখিলা ইউনিয়নের রাফিয়ার আলগী গ্রামের মো. সিদ্দিক মিয়ার ছেলে এই গ্যাং লিডার জিলানী। থানায় রয়েছে তার নামে চার চারটি মামলা।

চুলে বাহারি কাটিং করে মোটরসাইকেলে রাস্তা দাপিয়ে বেড়ানো, সুযোগ বুঝে যাত্রী ও পথচারীদের কাছ থেকে মোবাইল ফোন, টাকা-পয়সা হাতিয়ে নেওয়া, স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের উত্ত্যক্ত করা এই জিলানী গ্যাং সদস্যদের নিয়মিত কর্মকান্ড। ইতিপূর্বে একাধিকবার গ্রেফতার করে জেল হাজতে পাঠালেও সে ছাড়া পেয়ে ফের জড়িয়ে পড়ছে অপরাধে।

সর্বশেষ গত বুধবার সন্ধ্যায় উপজেলার রাজিবপুর ইউনিয়নের চড়পাড়া বাজার থেকে বাড়ি ফেরার পথে মো. সাইদুল ইসলাম(২২) নামের এক ব্যাক্তির পথরোধ করে জিলানী গ্যাং। এসময় সাইদুলের গলায় ছুরি ধরে সাড়ে চার হাজার টাকা নিয়ে যায়। উপায়ান্তু না পেয়ে সাইদুল চিৎকার শুরু করলে উপস্থিত জনতা জিলানী ও তার এক সহযোগী মুবাশ্বির রহমান তানিম (১৭) আটক করে পুলিশে খবর দেয়। এসময় তার দুই সহযোগী জাহিদুল (১৬) ও আমিনুল ইসলাম ওরফে ছোট (১৬) দৌড়ে পালিয়ে যায়।

খবর পেয়ে ঈশ্বরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মো. জুয়েল রানা ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় বুধবার রাতেই মো. সাইদুল ইসলাম বাদী হয়ে মো. জিলানীকে প্রধান আসামি, তার সহযোগী মুবাচ্ছির রহমান তানিম, জাহিদুল (১৬) ও আমিনুল ইসলাম ওরফে ছোট (১৬) সহ অজ্ঞাতনামা আরও তিনজনকে আসামি করে ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করে। পুলিশ দ্রুত বিচার আইনে মামলা রুজু করে বৃহস্পতিবার আসামিদের আদালতে প্রেরণ করে।

ঈশ্বরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরিদ আহমেদ বলেন, এ ঘটনায় থানায় দ্রুতবিচার আইনে মামলা হয়েছে। দুইজনকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। ঘটনার সাথে জড়িত বাকীদের গ্রেফতারে পুলিশের টিম মাঠে কাজ করছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *