দুধ দিয়ে গোসল করলেন যুবদল নেতা

ঈশ্বরগঞ্জে দুধ দিয়ে গোসল করলেন যুবদল নেতা

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ বাম হাতের কনিষ্ঠ আঙুল কাটার এক বছর পর চুল কেটে তিন মণ দুধ দিয়ে গোসল করলেন ঈশ্বরগঞ্জের যুবদলের এক নেতা। সে ঈশ্বরগঞ্জ পৌর এলাকার ৮নং ওয়ার্ড ছাত্রদলের সাবেক সভাপতি ও পৌর যুবদলের সভাপতি প্রার্থী রিপন আকন্দ(২৯)।

জানা যায়, পারিবারিক সমস্যার কারণে নিজের উপর অভিমান করে গত বছরের ১১ সেপ্টেম্বর বিকেলে দা দিয়ে নিজের কনিষ্ঠ আঙুল নিজেই কেটেছিলেন এই নেতা। সেদিন আঙুল কেটে গুরুতর আহত অবস্থায় তিনি পণ করেছিলেন, যদি বেঁচে থাকেন তাহলে এক বছরের আগে তিনি আর নিজের মাথার চুল কাটবেন না। একবছর পরে তিনি দুধ দিয়ে গোসল করে মাথার চুল কাটবেন। নিজেকে দেওয়া নিজের সেই কথা রাখতেই এ বছর আজ সোমবার (১১ সেপ্টেম্বর) সোমবার বিকেলে মাথার চুল কেটে তিন মণ দুধ দিয়ে গোসল করলেন যুবদল নেতা রিপন।

সোমবার উপজেলার পৌর এলাকার আব্দুল খালেক মোকসুদা উচ্চ বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এক বছর পর মাথার চুল কেটে তিন মণ দুধ ঢেলে গোসল করেন তিনি। রিপন ঈশ্বরগঞ্জ পৌর এলাকার পাইভাকুরী গ্রামের সোহরাব আলীর ছেলে। রিপনের এ কর্মকাণ্ড দেখতে বিভিন্ন বয়সের মানুষ স্কুল মাঠে ভীড় জমায় তখন। গোসল শেষে সকলের মাঝে বিরিয়ানি বিতরণ করেন এই নেতা।

এ বিষয়ে রিপন আকন্দ বলেন, গত বছরের এই দিনে আমার ব্যক্তিগত একটি বিষয় নিয়ে পরিবারের ওপর অভিমান করে নিজের কনিষ্ঠ আঙুল নিজেই কেটে ফেলেছিলাম। সেদিন মারাত্মকভাবে আহত হয়ে প্রতিজ্ঞা করেছিলাম, যদি বেঁচে থাকি তাহলে এক বছর আর মাথার চুল কাটবো না। এক বছর পর মাথার চুল কেটে দুধ দিয়ে গোসল করব। সেই প্রতিজ্ঞা থেকেই আজ মাথার চুল কেটে তিন মণ দুধ দিয়ে গোসল করি।

তিনি আরও বলেন, শরীরের প্রতিটি অঙ্গ আল্লাহর দেওয়া নেয়ামত। আমি সেই নেয়ামতের মর্ম বুঝতে পারিনি। আমি সমাজের সকল লোকদের বলছি, আমার মতো আর কেউ এমন ভুল করবেন না। আমার মতো যাতে আর কেউ এমন ভুল না করে সেজন্যই আমার আজকের এই আয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *