রেললাইনের অসংখ্য স্থানে স্লিপারে ক্লিপ নেই, দুর্ঘটনার শঙ্কা

রেললাইনের অসংখ্য স্থানে স্লিপারে ক্লিপ নেই, দুর্ঘটনার শঙ্কা

ডেস্ক নিউজঃ একটি দুটি নয়, রেললাইনের স্লিপারে শতাধিক স্থান ক্লিপ নেই। এ অবস্থায় দুর্ঘটনার ঝুঁকি নিয়েই চলাচল করছে ট্রেন। সরেজমিনে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ রেলওয়ে স্টেশন হতে সোহাগী স্টেশনের দিকে কয়েক কিলোমিটার পায়ে হেঁটেই দেখা মেলে এমন দৃশ্য।

স্থানীয় বাসিন্দারা জানান, একাধিক স্থানে স্লিপারে ক্লিপ না থাকায় আসা-যাওয়া করার সময় বগিসহ ট্রেন বিপদ জনকভাবে দুলতে থাকে। এতেকরে যেকোনো সময় দুর্ঘটনার শঙ্কা রয়েছে।

পৌর এলাকার স্থানীয় বাসিন্দা মো. শহীদুল ইসলাম বলেন, ‘অনেক দিন ধরেই দেখছি রেললাইনের বিভিন্ন অংশে স্লিপারে ক্লিপ নাই। এই অবস্থায় আন্তনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি ঈশ্বরগঞ্জ প্ল্যাটফর্মের ক্লিপ শূন্য স্থান অতিক্রমের সময় বারবার ঝাঁকুনি দিয়ে লাফিয়ে ওঠে’। এ অবস্থায় ব্যবস্থা না নিলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে জানান শহীদুল।

রেলওয়ে কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ঈশ্বরগঞ্জ রেলওয়ে স্টেশন হয়ে আন্তনগর বিজয় এক্সপ্রেস এবং নাসিরাবাদ এক্সপ্রেস নামে দুটি এবং রাতে দুটি ট্রেন চলাচল করে। তার মধ্যে দ্রুত গতির ট্রেন হচ্ছে আন্তনগর বিজয় এক্সপ্রেস।

আরও জানা গেছে, এই দুটি ট্রেন ছাড়াও আরও তিনটি ট্রেন ঈশ্বরগঞ্জ রেলওয়ে স্টেশন হয়ে চলাচল করত। যা করোনাকালীন সময়ে বন্ধ হয়ে যায়।

ঈশ্বরগঞ্জ রেলস্টেশন মাস্টার মো. মিজানুর রহমান বলেন, ‘আমি এই স্টেশনে ৫ বছর ধরে দায়িত্বে রয়েছি। আমি আসার অনেক আগে থেকেই স্লিপারের এই ক্লিপগুলো নেই। বিষয়টি আমি অনেকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। অচিরেই কর্তৃপক্ষ হয়তো সমস্যাটি সমাধান করবে’।

রেলওয়ে ময়মনসিংহ জোনের সহকারী নির্বাহী প্রকৌশলী মো. আকরাম আলী বলেন, ‘এই বিষয়ে আমি অবগত আছি। ইতিমধ্যে ক্লিপের জন্য চাহিদা দেওয়া হয়েছে। ক্লিপ হাতে পেলেই দ্রুত কাজ শুরু করে দেওয়া হবে।’

রেললাইনের অসংখ্য স্থানে স্লিপারে ক্লিপ নেই, দুর্ঘটনার শঙ্কা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *